ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের গণতন্ত্র উধাও হয়ে যায়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
‘আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের গণতন্ত্র উধাও হয়ে যায়’ বক্তব্য দেন অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু

নাটোর: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে, তখনই বাংলাদেশের গণতন্ত্র উধাও হয়ে যায়। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে নিশিরাতের ভোটে তারা অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে আছে।

এই অবৈধ সরকারকে উৎখাত করে দেশে আইনের শাসন কায়েম করতে হবে। তারেক রহমানের নেতৃত্বে দেশ ও গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ১০ দফা আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।  

তিনি বলেন, এ বছরই আওয়ামী লীগের শেষ বছর। এ বছরই শেখ হাসিনার শেষ বছর।  

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে নাটোর শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্নবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে এ দোয়া মাহফিল হয়। এ সময় অসহায় মানুষের মাঝে ২০০ কম্বল ও মাদরাসা ছাত্রদের মধ্যে কোরআন শরিফ দেওয়া হয়।  

নাটোর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে দুলু বলেন, বিশেষ ক্ষমতা আইন প্রণয়নের মাধ্যমে আওয়ামী লীগ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে। শুধু তাই নয় তারা দেশের সমস্ত রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে স্বৈরশাসন কায়েম করেছিল। শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। তিনি বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জিয়ার নাম মানুষের হৃদয়ে গাঁথা থাকবে।

বিএনপি নেতা রুহুল কুদ্দুস দুলু বলেন, শুধু এ বছর কষ্ট করুন আপনাদের সামনে নতুন একটি সূর্য অপেক্ষা করছে। সে সূর্য হচ্ছে বাংলাদেশের মানুষের গণতন্ত্র, সে সূর্য হচ্ছে বাংলাদেশের মানুষের কথা বলার অধিকার। এ সূর্য মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনবে ইনশা আল্লাহ।

দুলু আরও বলেন, তারেক রহমান আহ্বান জানিয়েছেন, যত দিন পর্যন্ত বাংলাদেশের মানুষের গণতন্ত্রের অধিকার, ভোটের অধিকার, খাদ্যের অধিকার, মানুষের কথা বলার অধিকার ফিরে না আসবে ততদিন পর্যন্ত বর্তমান শাসকের বিরুদ্ধে বিএনপির এ আন্দোলন চলছে এবং চলবেই।

সভায় আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ ফরহাদ আলী দেওয়ান শাহীন, সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ রনি ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল আলম আবুল।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।