ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার শিক্ষানীতির নামে কলিজায় আগুন দিচ্ছে: তাসমিয়া প্রধান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
সরকার শিক্ষানীতির নামে কলিজায় আগুন দিচ্ছে: তাসমিয়া প্রধান

ঢাকা: নাস্তিক্যবাদ পৃষ্ঠপোষকদের খুশি রাখতে আওয়ামী লীগ সরকার শিক্ষানীতির নামে মুসলমানদের কলিজায় আগুন ধরিয়ে দিচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান।

শনিবার (২১ ডিসেম্বর) সকালে ‘বৈষম্যমূলক শিক্ষানীতি প্রত্যাহার ও শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশের দাবি’তে  জাগপা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

সরকারের উদ্দেশ্য প্রশ্ন রেখে জাগপা সভাপতি বলেন, ৯৫ ভাগ মুসলমানের দেশে কারা আমার পবিত্র ভূমিতে ধর্মবিদ্বেষী আগুন ছড়ানোর ষড়যন্ত্র করছে? রাষ্ট্র ভাগের পর থেকেই মুসলমানদের জন্য ইসলাম শিক্ষা এবং অন্য ধর্মের জন্য আলাদা শিক্ষানীতি সাংবিধানিক স্বীকৃতির অংশ হিসেবে প্রতিষ্ঠিত। রাষ্ট্রীয় আইন মেনেই চলছিলো মুসলিম ও অন্যান্য ধর্মের শিক্ষানীতি। তবে হঠাৎ কেন মুসলমানদের ধর্মশিক্ষার মধ্যে অন্য ধর্মের সংস্কৃতির অনুপ্রবেশ ঘটানো হলো? দেশবাসী জানতে চায়, কাকে খুশি করতে আওয়ামী লীগ সরকার আমাদের ধর্ম-কর্মকে নাস্তিক্যবাদের হাতে তুলে দিচ্ছে? 

এসময় তিনি আরও বলেন, মনে রাখবেন, মুসলিম, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ সম্প্রীতির এ দেশে উসকে দেওয়া ধর্মনীতি চলবে না।  

জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকারের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া আক্তার রূপা, সদস্য রিয়াজ রহমান, আশরাফুল ইসলাম হাসু, আসাদুজ্জামান বাবুল, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের আবু সাঈদ, আল আমিন, মো. মাহবুব আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এমএইচ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।