ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

১০ দফা বাস্তবায়নের দাবিতে বরগুনায় বিএনপির বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
১০ দফা বাস্তবায়নের দাবিতে বরগুনায় বিএনপির বিক্ষোভ

বরগুনা: গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বরগুনা জেলা বিএনপি।

বুধবার (২৫ জানুয়ারি) বেলা ১১টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে দলটি গণতন্ত্র হত্যা দিবস হিসেবে ১০ দফা বাস্তবায়নের ওই বিক্ষোভ সমাবেশ হয়।

এ উপলক্ষে বেলা সাড়ে ১১টার দিকে বরগুনা জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের উপস্থিতিতে হাজারো কর্মী ও সমর্থকদের অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল পরে সমাবেশ হয়।

সমাবেশে বর্তমান সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব নেতাকর্মীর মুক্তি দাবি এবং বিদ্যুৎ, গ্যাস সহ নিত্যপণ্যের দাম কমানোর দাবি জানানো হয়।

জেলা বিএনপির আহ্বায়ক মাহবুব আলম ফারুক মোল্লার সভাপতিত্বে বিক্ষোভ কর্মসূচির সঞ্চালনায় ছিলেন সিনিয়র যুগ্ম আহবায়ক এ জেড এম সালেহ্ ফারুক।

এতে জেলার ছয় উপজেলার নেতাকর্মীরা বক্তব্য রাখেন। তারা বলেন, আমার ভোট আমি দেব। বাংলাদেশের প্রত্যেক ভোটার তার নিজের ভোট নিজে দিতে পারবে এই অধিকার নিশ্চিত করতে হবে।

বরগুনা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক তালিমুল ইসলাম পলাশ বলেন, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন হতে দেওয়া যাবে না। এই সরকারকে কিভাবে ক্ষমতা থেকে নামাতে হয় তা বিএনপি জানে। রাজপথ কিভাবে দখল করতে হয় তাও আমাদের জানা আছে।

বরগুনা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এ জেড এম সালেহ ফারুক বলেন, সরকারের সাজানো মেশিন ইভিএম থেকে সরে এসেছে নির্বাচন কমিশন। কারণ দেশে কোনো টাকা নেই। দেশকে দেউলিয়া করেছে এই সরকার। দেশকে ধ্বংস করে দিয়েছে। দেশের ৯০ শতাংশ জনগণ খুনি হাসিনার সরকারকে পছন্দ করে না।

তিনি প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আপনাদেরকে জানিয়ে দিতে চাই এই সরকারই কিন্তু শেষ সরকার নয়। তাই আপনারা বুঝে শুনে কাজ করবেন।

বরগুনা জেলা বিএনপির আহবায়ক মাহবুবল আলম ফারুক মোল্লা বলেন, দেশে গণতন্ত্র নেই, থাকলে আমরা সভাসমাবেশ করতে পারতাম। গণতন্ত্র উদ্ধার করে জনগণের অধিকার নিশ্চিত করে আমরা রাজপথ ছাড়াবো। দেশে গণতন্ত্র উদ্ধার করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করবো ইনশাআল্লাহ।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।