ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নড়াইলে ২ দিনে নাশকতার মামলায় বিএনপির ৮৮ জন কারাগারে   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
নড়াইলে ২ দিনে নাশকতার মামলায় বিএনপির ৮৮ জন কারাগারে
  

নড়াইল: নাশকতার পৃথক দুই মামলায় জেলা বিএনপির সহ-সভাপতি জুলফিকার আলী মণ্ডল ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলামসহ ৪২ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
 
বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলমাচ হোসেন মৃধা তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


 
আদালতের পাবলিক প্রসিকিউটর এমদাদুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।
 
এর আগে মঙ্গলবার (২৪ জানুয়ারি) লোহাগাড়া থানার পাঁচজন, কালিয়া থানার ২৩ জন ও নড়াগাতি থানার ১৮ জনসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৪৬ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। নাশকতার মামলায় এ দু’দিনে মোট ৮৮ জনকে জেলহাজতে পাঠানো হলো।
 

বুধবার জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার রিজভী জর্জ, লোহাগড়া উপজেলা সভাপতি মো. নজরুল জমাদারসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের বিভিন্ন স্তরের ৪২ জন নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
আদালত সূত্রে জানা যায়, গত ৩ ডিসেম্বর ২০২২ রাতে সীমাখালীর মালিবাগ এলাকায় নাশকতা চালানো অভিযোগে মামলা হয়েছে। ৪ ডিসেম্বর সদর থানায় করা এ মামলায় ৩২ জনের নাম উল্লেখসহ ১৪০/১৫০ জনকে আসামি করা হয়েছে। আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন।  

সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মো. মুজাহিদুর রহমান পলাশ বাংলানিউজকে জানান, আওয়ামী লীগ ভয় পাচ্ছে, আমাদের নেতাকর্মীরা মাঠে থাকলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে এ অবৈধ সরকারের পতন ঘটাবে। সে কারণে গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকায় গণসমাবেশকে কেন্দ্র করে এসব গায়েবি মামলা করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।