ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে বিএনপির সদ্য গঠিত কমিটি স্থগিত, কৈফিয়ত তলব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
ফরিদপুরে বিএনপির সদ্য গঠিত কমিটি স্থগিত, কৈফিয়ত তলব

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা পৌর, সদরপুর উপজেলা ও পৌর এবং আলফাডাঙ্গা উপজেলা ও পৌর কমিটি স্থগিত করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের এক চিঠিতে নানা অনিয়মের মাধ্যমে এসব কমিটি গঠনে অভিযোগ করা হয়েছে।

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব বরাবর পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি ফরিদপুর জেলাধীন আলফাডাঙ্গা উপজেলা, পৌর ও সদরপুর উপজেলা, পৌর এবং ভাঙ্গা পৌর বিএনপি'র আহ্বায়ক কমিটি গঠন করেছেন। এসব কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, অভিযোগের বিষয়ে সাত দিনের মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে কেন্দ্রীয় দপ্তরে আপনাদের লিখিত ব্যাখ্যা প্রদান করবেন এবং এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত আপনাদের গঠিত কমিটিগুলো স্থগিত থাকবে।

জানা গেছে, এর আগে গত ২৭ জানুয়ারি (বৃহস্পতিবার) জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত পৃথক পৃথক বিবৃতিতে এসব কমিটি গঠনের তথ্য জানানো হয়। এর মধ্যে সদরপুর উপজেলার ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এছাড়া অন্যান্য কমিটিগুলোতে শুধুমাত্র আহ্বায়ক, যুগ্ম-আহ্বায়ক ও সদস্য সচিব পদে মনোনীতদের নামোল্লেখ করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এ ব্যাপারে ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন কমিটি স্থগিতের জন্য কেন্দ্রীয় দপ্তর সম্পাদক স্বাক্ষরিত চিঠি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছেন।  

অভিযোগের সত্যতা নেই দাবি করে কিবরিয়া স্বপন বলেন, এসব উপজেলা ও পৌরসভায় গত সাত থেকে আট বছর ধরে নতুন কমিটি গঠন করা হয়নি। এজন্য সাংগঠনিক কর্মকাণ্ড স্থবির হয়ে গেছে। দলকে গতিশীল করার জন্য নতুন এসব কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, এসব কমিটি গঠনে কোনো ধরনের অনিয়ম হয়নি। সাংগঠনিক প্রক্রিয়ার মধ্য দিয়েই এসব কমিটি করা হয়েছে। কমিটিতে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের প্রতিফলন ঘটেছে।

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা এটিকে দলের আভ্যন্তরীণ ব্যাপার হিসেবে উল্লেখ করে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।