ঢাকা, বৃহস্পতিবার, ৯ চৈত্র ১৪২৯, ২৩ মার্চ ২০২৩, ০১ রমজান ১৪৪৪

রাজনীতি

পাঠ্যপুস্তক নিয়ে মিথ্যাচার সরকার উৎখাতের ষড়যন্ত্র: ইসলামী ঐক্যজোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
পাঠ্যপুস্তক নিয়ে মিথ্যাচার সরকার উৎখাতের ষড়যন্ত্র: ইসলামী ঐক্যজোট

ঢাকা: মাধ্যমিক পাঠ্যপুস্তকের ভুলকে অতিরঞ্জিত করে প্রকাশ ও প্রচারের মাধ্যমে পরিকল্পিত মিথ্যাচার করা হচ্ছে। এটিকে সরকার উৎখাতের ষড়যন্ত্র হিসেবে দেখছে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট।

সরকারের ভাব ক্ষুণ্ণ করতে দোষীদের শাস্তির প্রতিবাদে তিন দফা কর্মসূচি দিয়েছে দলটি।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হল মিলনায়তনে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী দলটির পক্ষ থেকে এ কর্মসূচি উপস্থাপন করেন।

ইসালমী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী লিখিত বক্তব্যে সরকারের নেওয়া পদক্ষেপের প্রশংসা করে বলেন, পাঠ্য বইয়ের ভুল সংশোধন ও দোষিদের চিহ্নিত করতে সরকারের পক্ষ থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে সেজন্য ধন্যবাদ জানাই। সরকারের ভেতর ঘাপটি মারা কিছু কুচক্রি আছে যারা সরকারকে অ-জনপ্রিয় করার উদ্দেশ্যে নানা মুখি চক্রান্তে লিপ্ত। এই মুখোশধারী চক্রান্তকারীদের খুঁজে বের করে সরকারের সব কয়টি বিভাগ থেকে তাড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, দেশের উন্নয়নের গতি থামিয়ে দিয়ে শেখ হাসিনার সরকারকে বেকায়দায় ফেলার সার্বক্ষণিক অপচেষ্টাকারীরা ভেতরের অনুপ্রবেশকারীদের ব্যবহার করে সরকারের ভাবমূর্তি নষ্ট করে দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ধ্বংসাত্মক কার্যকলাপের সুদূর প্রসারী পরিকল্পনা তৈরি করেছে। উস্কানিমূলক বক্তব্যের মাধ্যমে দেশে ব্যাপক সংখ্যক উগ্রবাদী ও সন্ত্রাসী তৈরি করছে।

বাংলাদেশ ইসলামি ঐক্যজোট তিন দফা কর্মসূচির মধ্যে- আগামী ১০ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সমমনা দল ও সংগঠনের সঙ্গে মত বিনিময়; ১ থেকে ৬ মার্চ পর্যন্ত ষড়যন্ত্রকারী, দুর্নীতিবাজ ও মোসাদ এজেন্টদের বিরুদ্ধে গণ প্রতিরোধের আহ্বান জানিয়ে দেশের সব কয়টি জেলায় প্রচার পত্র বিলি; ও ১৮ মার্চ ঢাকায় সুধী ও কর্মী সমাবেশ থেকে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ ও পরবর্তী ঘোষণা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান আল্লামা রুহুল আমিন খান উজানভী, দলটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জুলকার নাঈম ডালিম, আলহাজ্ব মো. জামাল উদ্দিন, ইসলামী আন্দোলনের মহাসচিব আল্লামা মনিরুজ্জামান রাব্বানী, যুগ্ম মহাসচিব মাওলানা ইউসুফ সিদ্দিকী, আল্লামা মুফতি আব্দুর রহিম হাজারী, মো. আসাদুজ্জামান খান ও দলটির ঢাকা মহানগরের সভাপতি হাফেজ মাওলানা মোহাম্মদ মোশাররফ হোসাইন মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa