ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় জামায়াতের ৯ নেতাকর্মী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
বগুড়ায় জামায়াতের ৯ নেতাকর্মী গ্রেফতার

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বিশেষ ক্ষমতা আইনে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে জামায়াতে ইসলামীর নয় নেতাকর্মীকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে শিবগঞ্জ থানা পুলিশ।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল আলম সংবাদ সম্মেলন করে বিষয়টি সাংবাদিকদের জানান।

শুক্রবার রাতে উপজেলার রায়নগর ইউনিয়নের করতকোলা গ্রামে জামায়াত নেতা ও সাবেক চেয়ারম্যান মৃত আব্দুল খালেকের বাড়ি থেকে ওই নয়জনকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেয় পুলিশ।

গ্রেফতাররা হলেন—বাংলাদেশ জামায়েত ইসলামীর বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলা শাখার সদস্য আব্দুল হালিম (৪৮), মোশারফ হোসেন (৪৫), আছার উদ্দীন (৪৪), মমতাজ উদ্দিন (৬৭), আলাল উদ্দিন (৫৩), তোফাজ্জল হোসেন (৫৯), সুলতান মাহমুদ (৫৩), বেলাল উদ্দিন (৫৮) ও শাহ আলম (৫৫)। তারা সবাই শিবগঞ্জ উপজেলার বাসিন্দা।

পুলিশ জানায়, সরকার বিরোধী কার্যক্রম পরিচালনা, জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করার জন্য গ্রেফতার হওয়া ব্যক্তিরা গোপন বৈঠক করছিলেন। বিশ্বস্ত সূত্রের তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে। অভিযান পরিচালনাকালে আরও কয়েকজন জামায়াত সদস্য পালিয়ে যান। অভিযানে ঘটনাস্থলে ৫টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ। এছাড়া জামায়াতের সদস্যদের ব্যক্তিগত রিপোর্ট বই, ভাউচার রশিদ ও কার্য সভার বইও জব্দ করা হয়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল আলম বলেন, শুক্রবার রাতে তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনের ধারাসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়। শনিবার বেলা ১২টার দিকে গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad