ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন সুষ্ঠু হয়েছে, ভোট দিয়েছে প্রশাসন: রুমিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
নির্বাচন সুষ্ঠু হয়েছে, ভোট দিয়েছে প্রশাসন: রুমিন

রংপুর: বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রুমিন ফারহানা বলেছেন, বলি সুষ্ঠু হয়েছে নির্বাচন, ভোট দিয়েছে প্রশাসন, তাকিয়ে ছিল জনগণ—এই হলো কমিশন। এই ধরনের নির্বাচন আর বাংলাদেশে হবে না।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে নগরের গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি আয়োজিত রংপুর বিভাগীয় সমাবেশে এ কথা বলেন তিনি।

রুমিন ফারাহানা বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আমরা নির্বাচনে যাব না। ক্ষমতা থেকে যদি নামেন মানুষ আপনাদের বিচার করবে। বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না। যদি করতো তাহলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সময় আপনাদের নেত্রী দেশে আসতে পারতো না।

তিনি বলেন, যে ভোটে ভাই তার ভাইকে হারিয়েছে, মা তার সন্তানকে হারিয়েছে, স্ত্রী তার স্বামীকে হারিয়েছে তারাই বিচার করবে। বিএনপি সাধারণ মানুষের দল।

রুমিন আরও বলেন, তারা বলেন—বিএনপি আন্দোলন করতে জানে না। বিএনপি লগি বৈঠা দিয়ে মানুষ মারতে পারে না। বিএনপি বাংলাদেশের মানুষের রক্ত নিয়ে রাজনীতি করতে পারে না। বিএনপি রক্তের ওপরে দাঁড়িয়ে ক্ষমতায় যায় না।  

বিএনপির এই সাবেক সংসদ সদস্য বলেন, বিএনপি যদি রক্তের রাজনীতি করতো তাহলে ২০০৮ সালে ক্ষমতায় আসতো। ২০০৮ সালে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি। এক-এগারোর সরকার তাদের আন্দোলনের ফসল। এক-এগারো যারা ঘটিয়েছে, তারা নিরাপদে বিদেশে আছে। আবার কাউকে কাউকে সংসদেও দেখতে পাই। জাতীয় ও আন্তর্জাতিক চক্রে আপনারা ক্ষমতায় এসেছেন। যদি এই চক্র ব্যবহার করে আবারো ক্ষমতায় যান, আপনারা ভুল করবেন। মানুষ আপনাদের ছাড়বে না।

রুমিন ফারহানা বলেন, প্রতিটি জিনিসের দাম আকাশে উঠে গেছে। চাল, তেলসহ নিত্যপণ্যের দাম বাড়ার বিষয়ে শেখ হাসিনাকে জবাব দিতে হবে। দফায় দফায় বিদ্যুতের দাম, গ্যাসের দাম বাড়ানো হয়েছে। কুইক রেন্টাল হলো কুইক চুরির একটি মাধ্যম। টাকা পাচারের মাধ্যম। কুইক রেন্টাল দিয়ে লাখো কোটি টাকা বিদেশে পাচার করেছে।

তিনি বলেন, আমরা যখন ক্ষমতায় যাব তখন একটা একটা করে চোরের বিচার করব। যারা বিদেশে টাকা পাচার করেছে তাদের কান ধরে দেশে নিয়ে আসব। আপনারাই বিচার করবেন।

ইভিএমে ভোট প্রসঙ্গে রুমিন ফারহানা বলেন, কোনো ইভিএমে ভোট হবে না। ভোট হবে ব্যালটে। হিসাব করে চলবেন দিন কিন্তু বেশি নাই শেখ হাসিনাকে গদি থেকে নামানোর। সারা বাংলাদেশ আমাদের সঙ্গে আছে। খালেদা জিয়াসহ সকল নেতাকর্মীদের মুক্তি দিতে হবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান খান, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব মাহফুজ উন নবী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।