ঢাকা, বুধবার, ৭ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে বিএনপির ৮৬ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
ময়মনসিংহে বিএনপির ৮৬ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৫

ময়মনসিংহ: ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশের দিন পুলিশের ওপর হামলা, ককটেল বিস্ফোরণ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির অঙ্গ সংগঠনের ৮৬ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এ মামলায় ইতোমধ্যে গ্রেফতার হয়েছে ৫ নেতাকর্মী।

 

রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেলে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে কোতোয়ালি মডেল থানা পুলিশ।  

গ্রেফতারকৃতরা হলেন- রাশেদুল ইসলাম (১৯), এমদাদুল হক (১৯), হারুন মিয়া (২০), আরিফুল ইসলাম (২০) ও মোক্তার (১৯)। তারা সবাই ভালুকা উপজেলার বিভিন্ন ইউনিয়নের শ্রমিক দল ও ছাত্রদলের নেতাকর্মী বলে জানা গেছে।

কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ত্রিদীপ কুমার বীর বাদী হয়ে দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম খান রাজুসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০ জনকে আসামি করে বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেন।  

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য অ্যাডভোকেট আজিজুল হক খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে বিএনপি নেতারা দাবি করেন, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশের দিন নগরীতে কোনো বিশৃঙ্খল ঘটনা ঘটেনি। কিন্তু পুলিশের ওপর হামলা, ককটেল বিস্ফোরণ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে এই গায়েবী মামলা দায়ের করা হয়েছে।  

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি করেছেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।