ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

রাজনীতি

‘শনিবার বিকেল’ সিনেমাটি দ্রুত মুক্তি দিন: আ স ম রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
‘শনিবার বিকেল’ সিনেমাটি দ্রুত মুক্তি দিন: আ স ম রব

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘শনিবার বিকেল’ সিনেমাটিকে রহস্যময় সেন্সর জটিলতা থেকে দ্রুত মুক্তি দিয়ে জাতিকে লজ্জা থেকে পরিত্রাণের আহ্বান জানিয়েছেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ আহ্বান জানান।

 

তারা বলেন, আত্মত্যাগ ও বীরত্ব নিয়ে নির্মিত ‘শনিবার বিকেল’ সিনেমাটিতে দেশের গুণী ও জনপ্রিয় অভিনয় শিল্পীদের পাশাপাশি বিশ্বের নামকরা তারকারাও যুক্ত। প্রায় সাড়ে তিন বছর ধরে টালবাহানা করে সেন্সর জটিলতায় আটকে রাখা হয়েছে দেশের এ সিনেমাটি।

এরপরও সিনেমাটির পরিচালক সকল ঝড়ঝঞ্জা ও দুঃখ বিপর্যয়ের মধ্যেও অটল ও অবিচলিত হয়ে দাঁড়িয়ে আছেন সিনেমাটির মুক্তির আশায়। তবু সিনেমাটি আটকে দেওয়ার বে-আইনি নাটকীয়তার শেষ হচ্ছে না। এটা শিল্প মাধ্যমের প্রতি সরকারের ভয়াবহ অন্যায় আচরণ ও অযাচিত হস্তক্ষেপ। এটা চলচ্চিত্রের মতো বিশ্বনন্দিত উচ্চতর মাধ্যমের মহিমাকে খর্ব করার অপপ্রয়াস।

দেশের তথাকথিত ভাবমূর্তি ক্ষুণ্ন করা এবং ধর্মীয় অসহিষ্ণুতা তৈরি করার আশঙ্কায় সরকার ‘শনিবার বিকেল’ সিনেমাটি মুক্তি না দিয়ে দেশের মর্যাদাকেই ক্ষুণ্ন করেছে। শনিবার বিকেলের মতো বাস্তবতার নিরিখে নির্মিত সিনেমাটি আন্তর্জাতিক বিশ্বে প্রশংসিত হচ্ছে। সিনেমাটি মুক্তি পেলে নিঃসন্দেহে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। এমনকি ধর্মীয় সহিষ্ণুতার ব্যাপারেও সিনেমাটি জোরালো আবেদন তৈরি করবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।