ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

রাজনীতি

আন্দোলনের কেন্দ্রবিন্দু হবে ঢাকা: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
আন্দোলনের কেন্দ্রবিন্দু হবে ঢাকা: ইশরাক

ঢাকা: সামনে সরকার পতনের কঠিন আন্দোলন কর্মসূচি আসছে বলে জানিয়েছেন বিএনপির আন্তজার্তিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ আন্দোলনকে বেগবান করতে রাজধানী ঢাকাকে আন্দোলনের কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবন মিলনায়তনে এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। আগামী ৯ ফেব্রুয়ারি গোপীবাগ বাদার্স ক্লাব মাঠ থেকে পদযাত্রা কর্মসূচি সফল করার লক্ষ্যে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।  

সভায় ইশরাক বলেন, দেশের মানুষ ইতোমধ্যে এ সরকারকে না বলে দিয়েছে। ঢাকা থেকে এ সরকারের বিদায় ঘণ্টা বাজানো হবে।
 
এসময় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মোহন, তানভীর আহমেদ রবিন, ইউনুস মৃধা, আব্দুস সাত্তার, লিটন মাহমুদসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতারা।

ইশরাক হোসেন বলেন, বিএনপি সবসময় শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। কিন্তু সরকার আমাদের কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করতে চায়। এ সরকার তত্ত্বাধায়ক সরকারের দাবিতে আগুন সন্ত্রাস করেছে। জানমালের ক্ষতি করেছে। এরা বিরোধী দলে থেকে মানুষ হত্যা করে, সরকারে থেকেও বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করে, গুম করে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, কোনো যড়যন্ত্র করে লাভ নেই। ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছেন, আবার অত্যাচারের স্টিমরোলার চালিয়ে টিকে আছেন। জনগণ আমাদের সঙ্গে আছে। অত্যাচার করে, খুন-গুম করে কতদিন থাকবেন। বিদায়ের প্রস্তুতি নেন। সব অপকর্ম, খুন-গুমের বিচার এই বাংলার মাটিতে হবে।  

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
এমএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।