ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

জনগণকে নিয়ে আন্দোলন বেগবান করাই বিএনপির লক্ষ্য: এ্যানি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
জনগণকে নিয়ে আন্দোলন বেগবান করাই বিএনপির লক্ষ্য: এ্যানি 

লক্ষ্মীপুর: বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, একটি চলমান আন্দোলনের মধ্যে আমরা আছি। ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমাদের এই আন্দোলন।

 

তিনি বলেন, আন্দোলন করতে গিয়ে আমি নিজে গ্রেফতার হয়েছি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসসহ দলীয় প্রায় দেড় হাজার নেতাকর্মী গ্রেফতার হয়েছেন।  

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবে জেলা বিএনপির আয়োজনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন এ্যানি।  

বিএনপির এই নেতা বলেন, একটি অবৈধ সরকার আমাদের ওপর চেপে বসে আছে। এই সরকার ভোটে নির্বাচিত নয়, দিনের ভোট রাতে করেছে। তারপরও তারা আজ দেশ পরিচালনা করছে। অত্যাচার-নির্যাতনের মাধ্যমে লুটপাট করে দেশের সব প্রতিষ্ঠানকে তারা ধ্বংস করে দিয়ে ক্ষমতায় বহাল তবিয়তে আছে।  

তিনি বলেন, আমাদের এই আন্দোলন দেশের মানুষের আন্দোলন। জনগণের অধিকার ও দাবি আদায়ের লক্ষ্যে আমাদের এই আন্দোলন। জনগণকে সম্পৃক্ত করার মধ্যে দিয়ে আন্দোলন বেগবান করাই আমাদের লক্ষ্য। জনগণের আন্দোলন সরকার মেনে নেবে, তা আমরা আশা করি।  

এ্যানি বলেন, আমাদের দাবির মধ্যে উল্লেখযোগ্য- অবিলম্বে পার্লামেন্ট ভেঙে দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে এবং নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যতক্ষণ পর্যন্ত আমাদের এই দাবি মেনে না নিয়ে তারা জোর করে ক্ষমতা চালাবে, ততক্ষণ পর্যন্ত রাজপথে, জেলা পর্যায়ে, থানা পর্যায়ে, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আমাদের এই আন্দোলন চলবে।  

তিনি বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার) সারাদেশে একযোগে ৪৬১টি ইউনিয়নে পদযাত্রা অনুষ্ঠিত হবে। এর আগে আমরা বিভাগ, জেলা, উপজেলা ও থানা পর্যায়ে কর্মসূচি পালন করেছি। অতীতে এই ধরনের কর্মসূচি পালন করতে গিয়ে আমরা নানা বাধার মুখে পড়েছি। হামলা, মামলা ও গণ-গ্রেফতারের মধ্যে পড়েছি।  

এ্যানি বলেন, পুলিশের এসপি ও থানার ওসিদের আহ্বান জানাচ্ছি, আমাদের সর্বাত্মক সহযোগিতা করুন। কারণ এটি গণতান্ত্রিক আন্দোলন। অধিকার প্রতিষ্ঠা করার জন্য আমরা সংগ্রাম করছি, লড়াই করছি। প্রশাসনে যারা রয়েছেন, আপনারা আওয়ামী লীগের কর্মচারী নন। আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতায় বসে আছে। তাদের প্রতিষ্ঠিত করে রাখা আপনাদের দায়িত্ব নয়। জনগণের কথা শুনুন, জনগণের শান্তিপূর্ণ আন্দোলনে আপনারা সহায়তা করুন।  
 
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব শাহাবুদ্দিন সাবু, যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান, ভিপি হারুন প্রমুখ। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।