ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কমিটি গঠনে অনিয়ম, থানা ছাত্রলীগের শীর্ষ ২ নেতাকে অবাঞ্ছিত ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
কমিটি গঠনে অনিয়ম, থানা ছাত্রলীগের শীর্ষ ২ নেতাকে অবাঞ্ছিত ঘোষণা

সিরাজগঞ্জ: অনিয়ম ও অর্থ লেনদেনের মাধ্যমে রাতের আঁধারে ইউনিয়ন কমিটি অনুমোদন ও গঠনতন্ত্র ভঙ্গ করে কলেজ কমিটি বাতিলের অভিযোগে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানা ছাত্রলীগকে অবাঞ্ছিত ঘোষণা করেছে সংগঠনটির বিক্ষুব্ধ একটি অংশ।  

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে সলঙ্গা ডাকবাংলো থেকে সলঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে ছাত্রলীগ কার্যালয়ে গিয়ে কার্যালয়ের তালা ভাঙচুর করেন।

এসময় সেখানে টায়ার পুড়িয়ে বিক্ষোভ মিছিল করেন তারা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিক্ষোভ শেষে সলঙ্গা ডিগ্রি কলেজে গিয়ে সংক্ষিপ্ত এক প্রতিবাদ সভায় বক্তারা অভিযোগ করে বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন করে সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসান টাকা লেনদেনের মাধ্যমে রাতের আঁধারে ইউনিয়ন কমিটি দিয়েছেন। এছাড়া দুর্নীতির আশ্রয় নিয়ে গঠনতন্ত্র না মেনে সলঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি বাতিল করেছেন। এ কারণে তাদের দুজনকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।  

সমাবেশে বক্তব্য দেন- সলঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি বুলবুল হাসান লিটন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরকার, জেলা ছাত্রলীগের সদস্য ও থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তানভীর ইসলাম আপন, জেলা ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, থানা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান সজিব, সাব্বির আহমেদ, মারুফ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সহ সম্পাদক নাজুমল হোসেনসহ অনেকে।

সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসান জানান,  মেয়াদ শেষ হওয়ায় সলঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।