ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তারেকের কৌশলের কাছে আ. লীগ বারবার হেরে যাচ্ছে: ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
তারেকের কৌশলের কাছে আ. লীগ বারবার হেরে যাচ্ছে: ফারুক

ঢাকা: তারেক রহমানের কৌশলের কাছে আওয়ামী লীগ বারবার হেরে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী ও স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফুসহ সব রাজবন্দিদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনটি আয়োজন করে জাতীয়তাবাদী নবীন দল।

মানববন্ধনে জয়নুল আবদিন ফারুক বলেন, এই মুহূর্তে দরকার বেগম খালেদা জিয়ার মুক্তি। তার মুক্তির জন্য কৌশলগতভাবে এগিয়ে যাচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার কৌশলের কাছে আওয়ামী লীগ বারবার হেরে যাচ্ছে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বলেন, বিগত আন্দোলনগুলোতে আওয়ামী লীগ একটি কৌশল প্রয়োগ করতো। নিজেরাই গান পাউডার দিয়ে মানুষ হত্যা করে, নিজেরাই বোমা মেরে, বাসে আগুন দিয়ে বিএনপির ঘাড়ে দোষ চাপাতো। সেই কৌশলকে আজ পরাজিত করেছে আমাদের নেতা তারেক রহমান।

বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয় জানিয়ে তিনি আরও বলেন, এই হাসিনা সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। কোনো কৌশল নয়। ২০১৮ সালে আপনাদের (আওয়ামী লীগ) বিশ্বাস করেছিলাম। আপনারা আশ্বস্ত করেছিলেন নিরপেক্ষ ভোট করবেন। আপনারা (সরকার) আবার নতুন কৌশল শুরু করেছেন। আপনারা বলা শুরু করেছেন, আপনারা নাকি আবার নিরপেক্ষ নির্বাচন করবেন। আপনাদের আর আমরা বিশ্বাস করি না।

তিনি বলেন, যারা দেশের হাজার কোটি টাকা লুট করে, যারা গরিবের টাকা লুট করে, যারা রিজার্ভের টাকা চুরি করে, যারা সাগর-রুনি হত্যার বিচার করতে পারে না, যারা ইলিয়াস আলীকে গুম থেকে উদ্ধার করতে পারে না, যারা কবরে থাকা মানুষের ভোটে নির্বাচিত হয়- তাদের আর আমরা বিশ্বাস করি না।

তিনি আরও বলেন, আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কোর্টের বারান্দায় থাকবো, আর আপনারা চুরি করবেন, ভোট জালিয়াতি করবেন, ২০২৪ সালের নির্বাচনে ক্ষমতায় আসবেন। এটা আর হতে দেওয়া যাবে না। এই দেশে আর এটা হতে দেওয়া হবে না।

বিএনপির ৭৫ লাখ নেতাকর্মী আজ জেল খাটছে, হামলা-মামলার শিকার হচ্ছে জানিয়ে তিনি বলেন, প্রয়োজনে দুই কোটি নেতাকর্মী জেলে যাবো, তারপরও আপনার (শেখ হাসিনা) অধীনে আর নির্বাচন করতে দেবো না। আপনাকে (শেখ হাসিনা) আর ক্ষমতায় দেখতে চায় না এই দেশের মানুষ।

জাতীয়তাবাদী নবীন দলের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সোহেল রানার সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. নিপুন রায় চৌধুরী, কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এসসি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।