ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগের সূর্য অস্ত যাওয়ার বেশি দে‌রি নেই: আলাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
আওয়ামী লীগের সূর্য অস্ত যাওয়ার বেশি দে‌রি নেই: আলাল

ঢাকা: আওয়ামী লীগের সূর্য আস্ত যাওয়ার আর বেশি দেরি নেই বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ও স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফুসহ সব রাজবন্দিদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী নবীন দল।

আলাল বলেন, আওয়ামী লীগের সূর্য অস্ত যাওয়ার পথে। আর বেশি দেরি নেই। সকালে উদয়ের সময় সূর্য লাল দেখায়। আবার বিকেলে অস্ত যাওয়ার সময়ও লাল দেখায়। সুতরাং আওয়ামী লীগ নামক লাল সূর্য দেখলেই কেউ মনে করবেন না উদয় হচ্ছে। তাদের সূর্য অস্ত যাচ্ছে। আওয়ামী লীগের সেই সূর্য অস্ত যাওয়ার অপেক্ষায় আছেন সারা দেশের মানুষ।

আওয়ামী লীগের কোনো জনসমর্থন নেই মন্তব্য করে তিনি আরও বলেন, পুলিশের একটি অংশকে ব্যবহার করে আওয়ামী লীগ তাদের শূন্যস্থান পূরণ করতে চায়। এটা কোনদিনই হবে না। যদি হতো তাহলে রাজারবাগ পুলিশ লাইন থেকে মুক্তিযুদ্ধ শুরু হতো না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তো না। সুতরাং বৃহৎ জনগোষ্ঠীর দিকে তাকিয়ে যারা ভাড়া খাটছেন তারা থামেন।

বর্তমানে দেশে অর্থনৈতিক সংকট চলছে উল্লেখ করে তিনি বলেন, এ সংকট নিরসনে যে কাজ করতে পারতো, সেই ড. ইউনুসকে আওয়ামী লীগ পারলে ফুটবলের মতো খেলে।

বিএনপির এ নেতা আরও বলেন, আমাদের কাছে সবার আগে বাংলাদেশ, তারপর দল, তারপর নেত্রী। এ চিন্তা নিয়ে যতদিন আমরা চলেছি, ততদিন দেশে অনাচার অনেক কম হয়েছে। এখন অনাচার এমন একটা মাত্রায় পৌঁছেছে, অনেকে আমাকে প্রশ্ন করে আওয়ামী লীগের এই দুষ্ট বুদ্ধির সঙ্গে আপনারা পেরে উঠছেন না কেন? পারিনা এ কারণে ওরা ওদের কর্মকাণ্ড শুরু করে অস্বাভাবিকভাবে। যেটা মানব সভ্যতার কোনো রুটিনের সঙ্গে মিলে না। সে কাজগুলো ওরা প্রতিনিয়ত করে। এজন্য তাদের মধ্যে কোনো অনুতাপ, দুঃখবোধ বা সংশোধনের কোনো চিন্তা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ যে রকম, ঠিক সেইভাবে তাদের পতন করতে হবে। তাছাড়া অন্য কোনো পথ নেই।

জাতীয়তাবাদী নবীন দলের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সোহেল রানার সঞ্চালণায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম ও মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী।

বাংলাদেশ সময়:১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩ 
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।