ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে বিএনপির ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
বরিশালে বিএনপির ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ঘোষিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন শেষে মিছিল নিয়ে দলীয় কার্যালয় যাওয়ার পর দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটেছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নগরের সদররোডস্থ অশ্বিনী কুমার হল প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

এতে দুজন গুরুতর আহতসহ আটজন আহত হয়েছেন বলে দাবি উভয় পক্ষের নেতাদের। গুরুতর আহতরা হলেন- বাকেরগঞ্জ কলেজ শাখা ছাত্রদলের শিহাব তালুকদার ও শুভ।

দলীয় সূ্ত্রে জানা যায়, জেলার বাকেরগঞ্জ উপজেলা কমিটির সাবেক আহ্বায়ক হারুন শিকদার ও বর্তমান কমিটির আহ্বায়ক হারুন হাওলাদারের সমর্থকদের ভেতরে এ মারামারি ঘটেছে।

এ বিষয় বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান জানান, কয়েক মাস আগে বাকেরগঞ্জ উপজেলা বিএনপির কমিটি অর্থ-বাণিজ্যের মাধ্যমে করা হয়। তাই সাবেক বিতর্কিত কমিটি বিলুপ্ত ঘোষণা করে গত চারদিন আগে ভোটের মাধ্যমে নতুন কমিটি করা হয়। যতটুকু জেনেছি আজ দলীয় কার্যালয়ের সামনে সাবেক কমিটির আহ্বায়ক হারুন শিকদার ও সদস্য সচিব চুন্নুর লোকজন এ ঘটনা ঘটিয়েছে।

এর আগে বরিশাল প্রেসক্লাব হলরুমে সংবাদ সম্মেলন করে বাকেরগঞ্জ উপজেলা বিএনপির পদ বঞ্চিতরা।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব মিজানুর রহমান চুন্নু সিকদার বলেন, চলতি বছরের ২ ফেব্রুয়ারি দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান ও সদস্য সচিব আবুল কালাম শাহিন নগরীর বিএনপি দলীয় কার্যালয় বসে সবার অগোচরে বাকেরগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করেছে। তাতে হারুন অর রশিদকে আহ্বায়ক ও নাসির উদ্দিন হাওলাদারকে সদস্য সচিব করা হয়। নবগঠিত কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের সঙ্গে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির যোগসাজস রয়েছে। এ কারণে ঘোষিত কমিটি বাতিল করে আগের কমিটি বহাল রাখার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলন শেষে দলীয় কার্যালয়ের উদ্দেশে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি অশ্বিনী কুমার হলের সামনে পৌঁছালে দক্ষিণ জেলা কমিটি ও বাকেরগঞ্জ উপজেলা বিএনপির নেতাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেয় পদ বঞ্চিতরা। এ সময় বর্তমান কমিটি তাদের প্রতিহত করার চেষ্টা করলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটে। তাতে উভয় পক্ষের ৮ থেকে ১০ জন আহত হন। কমিটি বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন পদ বঞ্চিতরা।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।