ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের কর্মীসভায় নেতাকর্মীর ঢল, দর্শক সারিতে শামীম ওসমান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
ছাত্রলীগের কর্মীসভায় নেতাকর্মীর ঢল, দর্শক সারিতে শামীম ওসমান  দর্শক সারিতে বসে আছেন সংসদ সদস্য শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে কোনো রাজনৈতিক সভায় সংসদ সদস্য শামীম ওসমানের ক্ষেত্রে এটিই প্রথম। নিজে কোনো বক্তব্য দেননি, দর্শক সারিতে বসে শুধু বক্তাদের কথা শুনেছেন।

 

স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত নারায়ণগঞ্জ ও মহানগর ছাত্রলীগের বিশেষ কর্মী সভায় বিরল এ ঘটনা ঘটে।  

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে শহরের ওসমানী স্টেডিয়ামে এ কর্মসূচি হয়। এদিন দুপুর ২টা থেকে বিকেল ৪টার মধ্যেই স্টেডিয়াম নেতাকর্মীদের পদচারণায় পরিপূর্ণ হয়ে যায়। মিছিলের পর মিছিল আর ‘জয় বাংলা’ স্লোগানে মুখর হয়ে উঠে সভাস্থল। এক পর্যায়ে মাঠে ছাত্রলীগ কর্মীদের ঢল নামলে স্টেডিয়াম মাঠে জায়গা না পেয়ে পাশের শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে ও ঢাকা-নারায়ণগঞ্জ পাগলা পুরাতন সড়কে অবস্থান নেন নেতাকর্মীরা।

এদিকে অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান উপস্থিত হলেও তিনি ছিলেন দর্শক সারিতে। কোনো বক্তব্যও রাখেননি তিনি। আর মঞ্চে অতিথির আসনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগ ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের শীর্ষ নেতারা। কর্মী সভায় শুধু বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক ওয়ালি আসিফ ইনান।

সভার আগে দুপুরে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে এক প্রতিক্রিয়ায় বাংলানিউজকে এমপি শামীম ওসমান বলেন, আজকের অনুষ্ঠানে আমরা মঞ্চে নয়, দর্শক সারিতে থাকার ইচ্ছা পোষণ করেছি। আর দর্শক সারিতে থেকে দেখতে চাই, বর্তমান প্রজন্ম ছাত্রলীগ ও তরুণরা কীভাবে আগামীতে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে এগিয়ে যাবে। আমরা মূলত আজকে দর্শক।

সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ছাত্রলীগের কর্মী কারা হচ্ছে, কাদের পদ দেওয়া হচ্ছে এসব বিষয়ে ব্যাকগ্রাউন্ড দেখতে হবে। কোনো ধরনের চাঁদাবাজি, সন্ত্রাস বা অপকর্মে ছাত্রলীগের কোনো কর্মী সম্পৃক্ত হলে বা তার প্রমাণ পেলে ছাড় দেওয়া হবে না। এসব বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে যে লক্ষ্য আমাদের দিয়েছেন আমরা সে লক্ষ্যকে বাস্তবায়নে সারাদেশে সব জায়গায় শতভাগ কাজ করে যাবো। আমাদের দেশ যেন স্মার্ট বাংলাদেশের রোল মডেলে হিসেবে বিশ্বে পরিচিতি পায় এটাই আমাদের নেত্রীর দিক নির্দেশনা। এ কথা মাথায় রেখে দেশের ছাত্রলীগের নেতাকর্মীরা শহর গ্রামের আনাচেকানাচে কাজ করতে নির্দেশনা দেওয়া হচ্ছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, নারায়গগঞ্জ আওয়ামী লীগের জন্মস্থান। এ নারায়ণগঞ্জ থেকে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জেলার ছাত্রলীগ নেতাকর্মীরা কাজ শুরু করবে। এ নারায়ণগঞ্জ থেকেই স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সবাইকে ঐব্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি কঠোর বার্তা দিয়ে উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীদের বলেন, মানুষের মন জয় করে ভালোবাসা নিতে হবে। কোন ছাত্রলীগ নেতাকর্মী অন্যায় করলে আমরা নিজ হাতে তাকে আইনের হাতে তুলে দেব। তাই সাবধান।

কর্মীসভায় আরও উপস্থিত ছিলেন নারায়গঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত বাদল, নারায়ণগঞ্জ আওয়ামী লীগ নেতা জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, আওয়ামী লীগ নেতা শাহ নিজাম , শাহাদাত হোসেন সাজনু, জাকিরুল আলম, যুবলীগ নেতা কায়সার আহমেদ, ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান রিয়াদ ও রাফেল।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।