ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার বাতিল ইস্যু: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকার বাতিল ইস্যু: কাদের

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকার বাতিল ইস্যু। সংবিধান পরিবর্তন করে এ সরকার আনা কোনোভাবেই সম্ভব না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘দেশরত্ন শেখ হাসিনার স্বর্ণযুগ’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সংবিধান অনুসারেই হবে। সংবিধানের মধ্য থেকে অন্য পথ থাকলে তা বিএনপি খুঁজে বের করুক। ক্ষমতার পরিবর্তন চাইলে নির্বাচনে অংশগ্রহণের বিকল্প নেই।

এ সময় আন্দোলনের নামে বিএনপি আগুন সন্ত্রাস বা আক্রমণ করতে চাইলে কোনো ছাড় দেওয়া হবে না বলেও তিনি হুঁশিয়ারি দেন। আওয়ামী লীগ জনস্বার্থে পাহারায় আছে, থাকবে। যে হাত আগুন দিতে আসবে, সেই হাত ভেঙে দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

৫০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে আওয়ামী লীগ মামলা দিয়েছে বলে বিএনপি যে দাবি করে সেটি অযৌক্তিক, বানোয়াট ও মিথ্যা বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এগুলো বিএনপির মিথ্যাচারের গল্প। বিএনপি ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকে নির্যাতন করেছে, মামলা দিয়েছে।

মায়ের জানাজা এমনকি ঈদের নামাজে অংশ নিতে পারেনি আওয়ামী লীগের নেতাকর্মীরা। নির্বাচনের আগে পাঁচশ স্কুল পুড়িয়েছে। ভূমি অফিসে আগুন দিয়েছে, মানুষ পুড়িয়েছে। কী বীভৎস দিন! কত নিষ্ঠুর বিএনপি! মির্জা ফখরুলও এখন খুনি মাদকের মামলার আসামির পক্ষে বিবৃতি দেন।

উল্লেখ্য, দেশরত্ন শেখ হাসিনার স্বর্ণযুগ বইটি লিখেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য, জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রওশনারা মান্নান।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।