ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির ঘোষিত কমিটি প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
বিএনপির ঘোষিত কমিটি প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ

বরিশাল: অর্থ-বাণিজ্যের মাধ্যমে গৌরনদী-আগৈলঝাড়া উপজেলা ও গৌরনদী পৌর বিএনপির কমিটি ঘোষণার প্রতিবাদে ও ঘোষিত কমিটিগুলো প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়া‌রি) বেলা ১১টায় ব‌রিশাল নগ‌রের সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে গৌরনদী-আগৈলঝাড়া ও গৌরনদী পৌরসভা বিএনপি এবং সব অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল অর্থের বিনিময়ে গৌরনদী-আগৈলঝাড়া ও গৌরনদী পৌরসভা বিএনপির কমিটি ঘোষণা করেছে। কমিটিতে যাদের স্থান দেওয়া হয়েছে তারা ১/১১ সংস্কারপন্থি, জাতীয় পার্টি থেকে আসা ও ব্যাবসায়ী। যারা বিএনপির আন্দোলন সংগ্রামে ছিল তাদেরকে বঞ্চিত করা হয়েছে। তাই সদ্য ঘোষিত গৌরনদী-আগৈলঝাড়া ও গৌরনদী পৌরসভা বিএনপির কমিটি প্রত্যাহার ও উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করার দাবি জানাই। পাশাপাশি ত্যাগী ও বঞ্চিতদের নিয়ে নতুন কমিটি ঘোষণার দাবি জানান তারা।

বরিশাল উত্তর জেলা বিএনপির সদস্য বীর মুক্তিযোদ্ধা এস.এম আফজালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উত্তর জেলা বিএনপির সদস্য আ.ফ.ম রশিদ দুলাল, এস এম মনিরুজ্জামান মনির, আবুল হোসেন, মনজুর হোসেন মিলন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে তারা নগরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।