ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
বিএনপিকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে: কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির হাতে মুক্তিযুদ্ধের চেতনা ও একুশের চেতনা নিরাপদ নয়। মুক্তিযুদ্ধের চেতনার শত্রু বিএনপিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

ওবায়দুল কাদের বলেন, যারা একুশের চেতনা মানে না তারা ৭১ এর চেতনায় বিশ্বাস করে না। এ অপশক্তিকে রুখতে হবে, শপথ নিতে হবে আজ। তৈরি হয়ে যান যে অপশক্তি সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ এদেশে সৃষ্টি করেছে, যারা জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, এরা আগুন সন্ত্রাসেরও পৃষ্ঠপোষক। এদের হাতে দেশের গণতন্ত্র নিরাপদ নয়, একুশের চেতনা নিরাপদ নয়, মুক্তিযুদ্ধের মূল্যবোধ নিরাপদ নয়, স্বাধীনতার আদর্শ কোনো দিনও নিরাপদ নয়, নিরীহ মানুষের জীবন নিরাপদ নয়।

তিনি বলেন, আমাদের আজ শুনতে হয় আওয়ামী লীগ মাতৃভাষাকে নষ্ট করছে, শহীদ বেদিতে দলবাজি করছে। অথচ ১৯৯৯ সালে আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে ইউনেস্কো একুশে ফেব্রুয়ারিকে স্বীকৃতি দিয়েছিল। আমাদের ভাষা আন্দোলনের মূল শক্তি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আন্তর্জাতিক মাতৃভাষার স্বীকৃতির মূল শক্তি ছিল তৎকালীন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাংলা রাষ্ট্র ভাষা হলো বঙ্গবন্ধুর নেতৃত্বে এবং আন্তর্জাতিক মর্যাদা পেলো তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

ওবায়দুল কাদের বলেন, কোথায় দলবাজি করলাম। বিএনপির কি মনে নেই শহীদ বেদিতে ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া মূল বেদিতে উঠেছিলেন ফুল দিতে। শহীদ মিনারকে কারা অপমান করেছে। ফুল দেওয়া নিয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ভাইকে এমনভাবে রক্তাক্ত করা হয়েছিল, তিনি বেঁচে আছেন, কি মরে গেছেন এরকম অবস্থা হয়েছিল আমাদের মনে আছে। এ রক্তাক্ত করা করেছে বাংলাদেশে সাম্প্রদায়িকতা, আগুন সন্ত্রাসের ঠিকানা বিএনপি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।