ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শহীদ বেদিতে পেশিশক্তির মহড়া চলছে: কাজী ফিরোজ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
শহীদ বেদিতে পেশিশক্তির মহড়া চলছে: কাজী ফিরোজ 

ঢাকা: জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ বলেছেন, ভাষা সৈনিকেরাই স্বাধীনতা যুদ্ধের বীজ রোপণ করেছিলেন। যারা ভাষার জন্য শহীদ হয়েছেন, তাদের বেদিতে কেন আজ হানাহানি? আজ তাদের সৌধেও পেশিশক্তির মহড়া চলছে।

ফুল দেওয়ার প্রতিযোগিতায় দুর্বলের ওপর সবলেরা ঝাঁপিয়ে পড়ছে। সেখানেও ক্ষমতার অপব্যবহার।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর টিকাটুলিতে মিতালী বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

কাজী ফিরোজ বলেন, স্বাধীনতার পরের প্রজন্মকে সঠিক ইতিহাস জেনে বড় হতে হবে। কিন্তু দুঃখের বিষয়, আজ কোমলমতি শিশুদের মাঝে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চলছে। পাঠ্যক্রমে অপ্রয়োজনীয় ও বিতর্কিত বই সরবরাহ করা হচ্ছে। আমরাও তো যুগ যুগ ধরে পড়ে এসেছি, কই আমাদের তো কোনো অসুবিধা হয়নি। হঠাৎ করে কী উদ্দেশ্যে কারা এই অপকর্মে লিপ্ত হচ্ছে, এতে কারা জড়িত? এদের কেন বিচারের আওতায় আনা হলো না? 

তিনি বলেন, আজ অর্থ ছাড়া কিছুই হয় না। মেধা যেন মূল্যহীন। টাকা ছাড়া চাকরি মিলছে না। সভা-সমাবেশ করতে টাকা দিয়ে লোক আনতে হয়, এমনকি মিলাদের জন্যও টাকা দিয়ে লোক ভাড়া করতে হয়। আমরা যারা ভাষার জন্য সংগ্রাম করেছি, স্বাধীনতার যুদ্ধ করেছি, কোনো কিছুর বিনিময়ে করিনি। এই সংস্কৃতি থেকে বের হতে হবে। নতুন প্রজন্মকে দেশপ্রেমের শিক্ষা দিতে হবে, সৎ মানুষ হওয়ার অনুপ্রেরণা দিতে হবে।

স্থানীয় মহিলা ওয়ার্ড কাউন্সিলর লাভলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মিতালী বিদ্যাপীঠের প্রধান শিক্ষিকা শাহীন আরা নাসরিন, বিদ্যালয়ের গভর্নিং বোর্ডের সদস্য আবু নাসের সিদ্দিক, হাজী ফারুক, মনির হোসেন শাহীন, সাগুপ্তা সুলতানা, প্রকাশ কুমার সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এসএমএকে/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।