ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে প্রতিরোধ করতে হবে: সেলিম মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
বিএনপিকে প্রতিরোধ করতে হবে: সেলিম মাহমুদ

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি ও তাদের দোসরদের প্রতিরোধ করতে হবে, মোকাবেলা করতে হবে, প্রয়োজনে নির্মূল করতে হবে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) চাঁদপুরে হাসান আলী স্কুল মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেলিম মাহমুদ বলেন, স্বাধীনতার ৫২ বছরে বাংলাদেশে যত ষড়যন্ত্র, খুনখারাবি ও অকল্যাণ হয়েছে তার প্রত্যেকটিই করেছে বিএনপি ও তার দোসররা। বিএনপি রাষ্ট্র ও সমাজের জন্য কোনভাবেই নিরাপদ নয়। তাদের কোনোভাবে বিশ্বাস করা যায় না।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আরও বলেন, ’৭৫-এর ১৫ আগস্ট থেকে বাংলাদেশে ষড়যন্ত্র আর নাশকতার রাজনীতি শুরু হয়েছে। এই অপরাজনীতির জন্মদাতা অবৈধ দল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। ’৭৫-এর আগস্ট থেকে এদেশের মানুষ তার সকল অধিকার হারিয়েছিল। আওয়ামী লীগকে অস্ত্রের জোরে ক্ষমতার বাইরে রেখেছিল। আশির দশকে আবার সামরিক শাসন দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতার বাইরে রেখে গণতন্ত্র ও মানবাধিকার হরণ করা হয়েছিল। ১৯৮১ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা দেশে ফিরে দীর্ঘ ৪২ বছর বাংলাদেশে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। স্বাধীন বাংলাদেশে গণতান্ত্রিক সংগ্রামের প্রধান নেতা তিনি। তার নেতৃত্বেই বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে।

সেলিম মাহমুদ বলেন, শেখ হাসিনা শুধু গণতন্ত্র পুনরুদ্ধারই করেননি, অর্থনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক প্রতিটি ক্ষেত্রেই তিনি বাংলাদেশকে পৃথিবীর বুকে নেতৃত্বের পর্যায়ে নিয়ে গেছেন। তাঁর নেতৃত্বেই বাংলাদেশ আজ বিশ্বে সকল খাতের উন্নয়নের একটা রোল মডেল হয়েছে। আজকে শেখ হাসিনার নেতৃত্বে অর্জিত বাংলাদেশের সকল সাফল্য ও উন্নয়নকে স্তব্ধ করে দিতে চায় দেশবিরোধী বিএনপি ও তার দোসরা। আর দেরি নয়, এদের চিহ্নিত করতে হবে। আওয়ামী লীগকে ঐক্যবদ্ধভাবে এই দেশবিরোধী শক্তিকে মোকাবিলা করতে হবে। আমরা ঐক্যবদ্ধ থাকলে বাংলাদেশে এমন কোনো শক্তি নেই, যারা আমাদের পরাস্ত করতে পারে। শুধু আওয়ামী লীগ নয়, এ দেশের জনগণকেও বিএনপিসহ এই ষড়যন্ত্রকারী ও কুচক্রী শক্তির বিরুদ্ধে জোরালো ভূমিকা রাখতে হবে।

বিএনপি-জামাত সন্ত্রাসী গোষ্ঠীর নৈরাজ্য, ষড়যন্ত্র ও নাশকতার বিরুদ্ধে দেশব্যাপী শান্তি সমাবেশের অংশ হিসেবে চাঁদপুরে জেলা আওয়ামী লীগ আয়োজিত এই শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলালসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, চাঁদপুর পৌরসভার মেয়র সহ জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।