ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাজিরপুরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
নাজিরপুরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দু’দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক ব্যবসায়ীসহ দু’পক্ষের অন্তত ১৫ নেতাকর্মী আহত হওয়ার তথ্য জানা গেছে।

 

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরের দিকে উপজেলার সদর বাজারে ও সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে উপজেলার চাঁদকাঠী বাজারে দু’দফা এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

জানা গেছে, সংঘর্ষটি হয় সংগঠনের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক শেখ মো. আল আমীন ও নাজিরপুর ডিগ্রি কলেজ কমিটির সভাপতি শান্ত ইসলাম শোভন গ্রুপের মধ্যে।  

হামলায় আহতরা হলেন- সংগঠনের নাজিরপুর ডিগ্রি কলেজ কমিটির সভাপতি (উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক) শান্ত ইসলাম শোভন (২৫), উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ হাসান ফয়জুল্লাহ (২২), মাহীনুর মল্লিক (৩৫), নাজমুল মল্লিক (২৮), শুভ্র মল্লিক (১৯) এবং অন্য গ্রুপের নিমাই বড়াল (২০), অভিজিৎ বড়াল (২৩), শুভ মণ্ডল (২২), নাইম (২২), রনি মল্লিক (২২), মেহেদী হাসান (২০), মিরাজ (১৮)।  

এ সময় হামলায় সদর বাজারের ব্যবসায়ী মো. মিজানুর রহমান শেখ শিশির (৫০) গুরুতর আহত হয়েছেন।

আহত ছাত্রলীগ নেতা শোভন বলেন, সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে ছাত্রলীগের কতিপয় কর্মীদের ছাত্রলীগের উপজেলা কমিটির এক গ্রুপ আটকে
রাখে। খবর পেয়ে সেখানে গিয়ে বিষয়টি মীমাংসা করে দেই। বিষয়টি নিয়ে

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের জেষ্ঠ্য নেতাদের মাধ্যমে মীমাংসা করে দেওয়ার কথা হয়। পরে তিনি (শোভন) বাড়ির উদ্দেশে রওনা হলে ছাত্রলীগের উপজেলা কমিটির দুই নেতার ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত উপজেলার দেউলবাড়ী ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক পিয়াল শিকদার ও তার ভাই পিয়াস শিকদারসহ ১০-১৫ জন তাদের ওপর হামলা চালায়। পিয়াল ও পিয়াস উপজেলা দেউলবাড়ী দোবরা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. হান্নান শিকদারের ছেলে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আল-আমীন শেখ ওই হামলার সঙ্গে জড়িত থাকার সব অভিযোগ অস্বীকার করে জানান, শোভনের নেতৃত্বে গতকাল সোমবার রাতে চাঁদকাঠী বাজারে বসে ছাত্রলীগের কতিপয় কর্মীদের ওপর হামলা চালিয়ে আহত করাসহ মোটরসাইকেল ভাঙচুর করে। এ ঘটনার জেরে তারা শোভনকে মারধর করে।  

প্রত্যক্ষদর্শী উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান বলেন, মঙ্গলবার সকালে উভয়পক্ষকে নিয়ে উপজেলা কৃষকলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুলের উদ্যোগে বসে আগের দিনের ঘটনা (সোমবার রাত) মীমাংসা করে দেওয়ার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়। সেখান থেকে বের হওয়ার পরই দু’গ্রুপ আবারও সংঘর্ষে জড়ায়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপস বলেন, ফেসবুকের একটি স্ট্যাটাসে কমেন্ট করা নিয়ে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়েছে। বিষয়টি সাংগঠনিকভাবে মীমাংসা করে দেওয়া হবে।

এ ব্যাপারে নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, এ ঘটনায় কারও কোনো অভিযোগ পাইনি। পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।