ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জেলা ছাত্রলীগের সেক্রেটারিকে ডাইল খাওয়াতে হবে: অডিও ফাঁস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
জেলা ছাত্রলীগের সেক্রেটারিকে ডাইল খাওয়াতে হবে: অডিও ফাঁস

চাঁপাইনবাবগঞ্জ: ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে পদ দেওয়ার নামে ফেনসিডিল (ডাইল) কেনার কথা বলে ২০ হাজার টাকা দাবির অভিযোগ উঠেছে নাচোল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফের বিরুদ্ধে। তিনি যার কাছে চাঁদা চেয়েছেন, তাকে নেতা হতে হলে জেলা ছাত্রলীগের সেক্রেটারিকে ডাইল খাওয়াতে হবে বলে মন্তব্যও করেছেন।

তারিফের কথোপকথনের একটি অডিও রেকর্ড ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অডিওতে নেজামপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী আশিফ আলীকে কথা বলতে শোনা গেছে। এনিয়ে জেলাজুড়ে বইছে সমালোচনা।

আশিফ আলীও অডিওর ব্যাপারে সত্যতা নিশ্চিত করেছেন। পরে নাচোল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফকে কারণ দর্শাতে লিখিত নোটিশ দিয়েছে জেলা কমিটি।

অডিওতে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দকে মিষ্টি ও ফেনসিডিল খাওয়াতে তারিফকে ঘুষ চাওয়ার পাশাপাশি সিফাত উদ্দীন নামে ছাত্রলীগের এক নেতাকে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক বানিয়ে দেওয়ার কথাও বলতে শোনা যায়। অর্থাৎ, আশিফ যদি চাঁদা না দেন সাধারণ সম্পাদক হবেন সিফাত।

আশিফকে তারিফ বলেন, তোমার ইউনিয়ন সেক্রেটারিতে আসতে হলে আমাকে হাজার ২০ দিও। জেলার নেতারা টাকা ছাড়া কমিটি  দেয় না। তাছাড়া নেতা হতে হলে জেলা ছাত্রলীগের সেক্রেটারি কে ডাইল খাওয়াতে হবে।

৬ মিনিটের অডিওতে তারিফকে আরও বলতে শোনা যায়, শিবগঞ্জে লাখ লাখ টাকা  দিয়ে  কমিটিতে  নেতারা  আসছে। তুমি কত পারবা বলো?

গত ২২ ফেব্রুয়ারি নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়ন ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন দেয় উপজেলা ছাত্রলীগ। সেখানে টাকা চাওয়া কর্মী আসিফ আলীকে বাদ দিয়ে সাধারণ সম্পাদক করা হয় সিফাত উদ্দীনকে। এক বছরের জন্য সভাপতি হিসেবে মো. শামীম সারোয়ার, সহ-সভাপতি পদে মো. নাইম ইসলাম, সাধারণ সম্পাদক মো. সিফাত উদ্দীন ও যুগ্ম সাধারণ সম্পাদক করা হয় মো. আসিফ আলীকে। কমিটির অনুমোদন দেন, নাচোল উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আলসাবা ও সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফ।

এ বিষয়ে নাচোল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফ বলেন, আমাকে ফাঁসানোর জন্য সুপার এডিটিং করে এসব অডিও রেকর্ড ফাঁস করা হয়েছে। যেই ছাত্রলীগ কর্মী এই কাজটি করেছে, তাকেও ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে পদ দেওয়া হয়েছে। কিন্তু প্রত্যাশিত পদ না পেয়ে আবেগে এসব অডিও রেকর্ড ছড়িয়েছে। সিনিয়র নেতৃবৃন্দের সাথে এ বিষয়ে আলোচনা করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দর সঙ্গে যোগাযোগ করতে বার বার কল করা হয়। কিন্তু তিনি রিসিভ করেননি। পরে নাচোল  উপজেলা ছাত্রলীগের সভাপতি আল সাবা বলেন, ফেসবুকে ভাইরাল হওয়া রেকর্ডের ভিত্তিতে ফিরোজ হাসান তারিফকে তিনদিনের মধ্যে কারণ দর্শাতে জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দ ও সাধারণ সম্পাদক মো. আতিকুজ্জামান আশিক লিখিত চিঠি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।