ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘অবিলম্বে সংসদ ভেঙে দেওয়ার দাবি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
‘অবিলম্বে সংসদ ভেঙে দেওয়ার দাবি’

ঢাকা: অবিলম্বে সংসদ ভেঙে নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠন, দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তিসহ ১০ দফা দাবি জানিয়েছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

শনিবার (৪ মার্চ) সকালে রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে শুরু হয়ে, দৈনিক বাংলা মোড় হয়ে ফকিরাপুল মোড় পর্যন্ত এক পদযাত্রা কর্মসূচিপূর্ব সমাবেশে সংগঠনের নেতারা এসব দাবি জানান।

এ সময় সমমনা জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান বলেন, ফ্যাসিস্ট এই সরকারের দুঃশাসনে গোটা জাতির হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। দেশের জনগণ এই জুলুমবাজ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। অবৈধ সংসদ বিলুপ্ত করে অবিলম্বে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে। গণতন্ত্রের মা দেশনেত্রী খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা এবং তিনিসহ সব রাজবন্দিকে অবিলম্বে মুক্তি দিতে হবে।

সংক্ষিপ্ত সমাবেশে জোটের সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দীন মজুমদার বলেন, বর্তমান সরকারের মন্ত্রী ও আমলাদের ছত্রছায়ায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েই চলছে। রমজান মাস অতি সন্নিকটে তাই সব ভোগ্যপণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ-৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার রহমান সিকদার, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলিম উল্লাহ আলিম, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম, জিয়া নাগরিক সংসদের সাধারণ সম্পাদক আসাদুল হক অহিদুল, সংবিধান সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট মাহফুজার রহমান ইলিয়াস, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলাম (শরীফ)-সহ জোটের অন্যান্য শীর্ষ নেতারা।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।