ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিলেট মহানগর বিএনপির নেতৃত্বে নাছিম-এমদাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
সিলেট মহানগর বিএনপির নেতৃত্বে নাছিম-এমদাদ

সিলেট: সিলেট মহানগর বিএনপির সম্মেলন পরবর্তী কাউন্সিলে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কাউন্সিলরদের গোপন ভোটে সভাপতি পদে মো. নাছিম হোসেইন, সাধারণ সম্পাদক পদে ইমদাদ হোসেন চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক পদে সৈয়দ সাফেক মাহবুব বিজয়ী হয়েছেন।

শুক্রবার (১০ মার্চ) রাতে মহানগর বিএনপির কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এটিএম ফয়েজ ভোট গণনা শেষে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে সভাপতি পদে মো. নাছিম হোসেইন ১ হাজার ৬৬ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মিফতাহ আহমদ সিদ্দিকী পেয়েছেন ৭৭৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে মো. ইমদাদ হোসেন চৌধুরী ১ হাজার ৫৮ ভোট পেয়ে বিজয়ী জয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ফরহাদ চৌধুরী শামীম পেয়েছেন ৭৭২ ভোট। আর সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী ৩ প্রার্থীকে টপকে বিজয়ী হয়েছেন সৈয়দ সাফেক মাহবুব। তিনি ৬৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ পদে তার প্রতিদ্বন্দ্বী রেজাউল করিম নাচন পেয়েছেন ৬২৩ ভোট। ওপর দুই প্রার্থী আব্দুল্লাহ শফি সায়ীদ ৪৪২ ভোট ও মোস্তফা কামাল ফরহাদ ১০৯ ভোট পেয়েছেন।

শুক্রবার অনুষ্ঠিত সম্মেলেনে কাউন্সিলররা ভোটাধিকার প্রয়োগ করে তাদের হাতে আগামী দুই বছরের জন্য সিলেট মহানগর বিএনপির নেতৃত্ব তুলে দিয়েছেন।

এর আগে শুক্রবার সকাল ১০টায় সিলেট মহানগর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন পরবর্তী কাউন্সিলে ভোটগ্রহণ শুরু হয় দুপুর ২টায়। বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হওয়ার কথা থাকলেও মন্থর গতির কারণে বিকেল সাড়ে ৫টায় ভোটগ্রহণ শেষ হয়। পরে গণনা শেষে রাত ৯টার দিকে ফলাফল ঘোষণা হয়।  

কাউন্সিলে কাউন্সিলর তথা ভোটাররা গোপন ব্যালটের মাধ্যমে শীর্ষ ৩ নেতা নির্বাচনে ভোট দিয়েছেন। এবার সম্মেলনে তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আট নেতা।

নগর বিএনপির ২৭টি ওয়ার্ডের প্রতিটিতে ৭১ জন করে ভোটার (কাউন্সিলর) রয়েছেন। সবমিলিয়ে ১৯১৭ জন ও বিশেষ কোঠায় আরেকজন ভোটার রয়েছেন। তাদের ভোটেই সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করেন।

জেলা বিএনপির অভিনন্দন: সিলেট মহানগর বিএনপির সম্মেলন ও কাউন্সিলে তৃণমূলের ভোটে নব-নির্বাচিত নেতাদের অভিনন্দন জানিয়েছে সিলেট জেলা বিএনপির নেতারা।

শুক্রবার রাতে এক যৌথ অভিনন্দন বার্তায় সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, বিএনপি শুধু মুখেই গণতন্ত্রের কথা বলে না, বাস্তবে দলের নেতৃত্ব নির্বাচনেও গণতন্ত্রের চর্চা করে। তৃণমূলের নেতাদের প্রত্যক্ষ ভোটে নব-নির্বাচিত কমিটির নেতৃত্বে আগামী দিনের আন্দোলন সংগ্রাম আরও ত্বরান্বিত হবে।

জেলা বিএনপির নেতারা কাউন্সিলে অংশগ্রহণকারী অন্যান্য নেতারাও আগামী দিনের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে বলিষ্ট ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেন।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।