ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশের অগ্রগতি বিএনপির পছন্দ নয়: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
দেশের অগ্রগতি বিএনপির পছন্দ নয়: তথ্যমন্ত্রী

ঢাকা: করোনাভাইরাস মহামারির মধ্যেও আমাদের মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়েছে। এটা আমাদের বা বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) কথা নয়; এটা আন্তর্জাতিক মুদ্রা তহবিলের প্রতিবেদন।

কিন্তু দেশের অগ্রগতি বিএনপির পছন্দ নয়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘নারীর ক্ষমতায়ন: বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক এক আলোচনা সভায় কথাগুলো বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, যেখানে সম্প্রতি যুক্তরাষ্ট্রের দুটি ব্যাংক বন্ধ হয়ে গেছে; ইউরোপের দেশগুলোয় ফ্রি টিকা দেওয়া হয়নি, সেখানে শেখ হাসিনা সবাইকে ফ্রি টাকা দিয়েছেন। প্রথম থেকে তৃতীয় ডোজ; এখন চতুর্থ ডোজ দেওয়ার জন্য ডাকাডাকি হচ্ছে। তারপরও মানুষ দিতে চাচ্ছে না। তবে আমরা বিএনপিকে অনুরোধ করি চতুর্থ ডোজ নিতে। তারা সুস্থ থেকে আমাদের বিরোধিতা করুক; এটাই চাই।

তথ্যমন্ত্রী বলেন, এই টিকা নিয়ে না কত কাহিনী করল মির্জা ফখরুল সাহেব, রিজভী সাহেব, ডক্টর জাফরুল্লাহ সাহেব। গুজব রটালো। মানুষকে বলল, এই টিকা না নেওয়ার জন্য। পরে উনারা মাথায় ঘোমটা পরে টিকা নিতে গিয়েছে। আমি ফেসবুকে দেখেছি। রিজভী সাহেব নাকি চাদর দিয়ে মাথা ঢেকে টিকা নিতে গিয়েছে। জাফরউল্লাহ সাহেব লজ্জা ভেঙে নিজে গিয়েছেন। আগে সমালোচনা করেছেন; টিকা নিয়ে বললেন তার খুব আরাম লাগছে!

বিএনপিকে নিয়ে সমালোচনার পর নারীর ক্ষমতায়ন নিয়ে কথা বলেন ড. হাছান মাহমুদ। তিনি বলেন, শুধুমাত্র রাজনৈতিক ক্ষমতায়ন নয়, সামাজিক ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা। সেটি আজকে সারা পৃথিবীর সামনে ধারক হিসেবে উপস্থাপিত হয়। আজকে সন্তানের পরিচয় ক্ষেত্রে বাবার পাশাপাশি মায়ের নাম লেখা বাধ্যতামূলক। বর্তমান সরকারের শাসনামলে নারীর যত উন্নয়ন হয়েছে তা কেউ আগে কল্পনাও করেনি। নানা পরিসংখ্যান বলছে, পৃথিবীতে যত কাজ হয়, তার ৭০ ভাগ করে নারী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়ন, রাজনৈতিক ক্ষমতায়ন ও সামাজিক ক্ষমতায়নের প্রয়োজন সঠিকভাবে উপলব্ধি করে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি বাংলাদেশকে একটি সামাজিক কল্যাণ রাষ্ট্রে রূপান্তরিত করেছেন। বর্তমানে দেশে ২২ প্রকারের ভাতা চালু করা হয়েছে। যা শেখ হাসিনা সরকারের হাত ধরেই হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় পর্যায়ে অবদান রাখায় ছয় নারীকে সম্মাননা দেওয়া হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন- প্রথম নারী জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাসিমা বেগম, বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য ফারজানা ইসলাম, বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের প্রথম নির্বাচিত নারী সভাপতি ফরিদা ইয়াসমিন, জাতীয় কারাতে খেলোয়াড় মারজানা আক্তার প্রিয়া, প্রথম নারী মেট্রোরেল অপারেটর মরিয়ম আফিজা, প্রথম নারী ট্রেন অপারেটর আসমা আক্তার।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা সম্পাদক জাহানারা বেগম।

বাংলাদেশ সময়: ১৫৫৮, মার্চ ১৫, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।