ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই: ফখরুল

বরগুনা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই। গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য আমাদের জনগণের ভোটের নিশ্চয়তা, তাদের প্রতিনিধি নির্বাচিত করার ক্ষমতা নিশ্চিত করতে হবে।

তাহলে আমরা একটি গণতান্ত্রিক ব্যবস্থার ফটক পার হয়ে বড় গণতান্ত্রিক পরিসরে যেতে পারব।

মঙ্গলবার (২১ মার্চ) বরগুনার বেতাগীতে নুরজাহান আইডিয়াল গার্লস স্কুল অ্যান্ড কৃষি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আমাদের চিন্তার স্বাধীনতা দিতে হবে। কথা বলার সুযোগ দিতে হবে। লেখার সুযোগ দিতে হবে, তাহলে আমরা সামনের দিকে এগিয়ে যাব। বাংলাদেশ যেন ভালো থাকে, বাংলাদেশের মানুষ যেন ভালো থাকে, সে জন্য সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

১৯৭১ সালে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। আমরা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। খালেদা জিয়া দশম শ্রেণি পর্যন্ত নারী শিক্ষা অবৈতনিক করেছিলেন। শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অনেক কাজ করতে হবে। যাতে আমাদের তরুণ প্রজন্ম উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে অবদান রাখতে পারে, যোগ করেন ফখরুল।

এসময় তার সফরসঙ্গী ছিলেন জিয়া শিশু একাডেমির মহাপরিচালক এম হুমায়ূন কবির।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।