ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

রাজনীতি

আ.লীগ এখন পুলিশ-আমলা নির্ভর: তাসমিয়া প্রধান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
আ.লীগ এখন পুলিশ-আমলা নির্ভর: তাসমিয়া প্রধান

ঢাকা: আওয়ামী লীগ এখন পুলিশ ও আমলা নির্ভরশীল রাজনৈতিক দল বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে আসাদগেট জিইউপি মিলনায়তনে '২৩শে মার্চ পতাকা দিবস ও শফিউল আলম প্রধান' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের পায়ের তলায় মাটি নেই। তারা খাদের কিনারায় এসে চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে। যেকোনো সময় ভয়াবহ ধস শুরু হবে।

তিনি আরও বলেন, ক্ষমতার জোরে দেশ চালাতে শেখ হাসিনার অসুবিধা না হলেও আওয়ামী লীগের পতনের পরে যে অসুবিধা সৃষ্টি হবে তাতে 'পালাও পালাও' আওয়াজ শুনতে জনগণের খুব ভালো লাগবে। তাই আওয়ামী লীগের সরকার প্রধান থেকে শুরু করে শেষ কর্মী পর্যন্ত বলছি, ক্ষমতার অপব্যবহার বন্ধ করুন। চাঁদাবাজি, দুর্নীতি, গুম-খুন ও অর্থ পাচার বন্ধ করুন। দেশ ও দেশের মানুষকে ভালবাসুন।

তাসমিয়া প্রধান বলেন, আজ দেশবাসী জানতে চায়, কি অপরাধ মজলুম খেটে খাওয়া মানুষের? কি অপরাধ মধ্যবিত্ত, দিন মজুর, রিক্সা চালক, ভ্যান চালক ও স্বল্প আয়ের মানুষের? এ মানুষগুলো বাজারে গিয়ে চাল কিনলে ডাল কিনতে পারে না। তেল কিনলে মাছ কিনতে পারে না। ঔষধ কিনতে গেলে পেটে খাবার জোটে না। এভাবে একটি স্বাধীন দেশ চলতে পারে না। তাই দেশবাসীর প্রতি আহ্বান অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদ খ্যাত এ সরকারকে বিদায় করতেই হবে। অন্যথায় গণ-অভ্যুত্থানের মাধ্যমে পাল্টা জবাব দেওয়া হবে।

জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের পরিচালনায় আরও বক্তব্য দেন জাগপার প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, জাগপা নেতা রিয়াজ রহমান, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুবনেতা সাহাবু উদ্দিন সাবু, জনি নন্দী, আসাদুজ্জামান নুর ও অমিত।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এমএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।