ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভুয়া ‘প্রেস বিজ্ঞপ্তি’ কমিটির কবলে ময়মনসিংহ ছাত্রলীগ, থানায় জিডি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
ভুয়া ‘প্রেস বিজ্ঞপ্তি’ কমিটির কবলে ময়মনসিংহ ছাত্রলীগ, থানায় জিডি

ময়মনসিংহ: জেলা ছাত্রলীগের ‘ভুয়া প্রেসবিজ্ঞপ্তি কমিটি’ ঘোষণার খবরে তোলপাড় সৃষ্টি হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে বিভ্রান্তির শিকার ছাত্রলীগ নেতাকর্মীরা ভুয়া কমিটির নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে পড়েছেন বেকায়দায়।

   

এ নিয়ে হাস্যরস ও ক্ষোভ সৃষ্টি হয়েছে ক্ষমতাসীন দলের ভ্যানগার্ড হিসেবে পরিচিত এ ছাত্র সংগঠনের নেতাকর্মীদের মধ্যে।

এ ঘটনায় শুক্রবার (২৪ মার্চ) রাতে ময়মনসিংহের কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহারিয়ার হোসেন পাভেল।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।  

দায়ের করা সাধারণ ডায়েরিতে ছাত্রলীগ নেতা পাভেল উল্লেখ করেন, ২৪ মার্চ রাত ৯টার সময় বেশকিছু ফেইসবুক আইডি থেকে ছাত্রলীগের প্যাডে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদকের সিল-স্বাক্ষর ব্যবহার করে একটি প্রেস বিজ্ঞপ্তি পোস্ট করা হয়।

এতে জেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক হুমায়ূন কবীরকে সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান সবুজকে সাধারণ সম্পাদক উল্লেখ করে কমিটি ঘোষণার ভুয়া খবর প্রচার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিংহ জেলা শাখার কমিটি বিলুপ্ত করা হলো। সেই সঙ্গে সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে নিম্নক্ত কমিটি ঘোষণা করা হলো।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, জেলা ছাত্রলীগে শকুনের দৃষ্টি পড়েছে। একটি মহল ষড়যন্ত্র করে এ ধরণের অপপ্রচার করছে। ইতোমধ্যে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে আমরা আইনের আশ্রয় নিয়েছি, প্রয়োজনে মামলা করা হবে।

সংগঠনের জেলা শাখার সভাপতি মো. আল আমিন বলেন, এর আগেও ঈশ্বরগঞ্জ ও ভালুকা ছাত্রলীগের কমিটি নিয়ে একই ধরণের ভুয়া প্রেস বিজ্ঞপ্তি প্রচার করে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছিল। বিষয়টি কেন্দ্রীয় নেতাদের অবহিত করা হয়েছে। অচিরেই এ অপপ্রচারকারীদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

তবে বর্তমান কমিটির ভেতরের একটি পক্ষ আগামীর সম্ভাব্য নেতাদের প্রশ্নবিদ্ধ করার জন্য পরিকল্পিতভাবে এ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ সংগঠনের একাধিক নেতাকর্মীর।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ