ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঈদের আগেই আসছে নারায়ণগঞ্জ ছাত্রদলের ইউনিট কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
ঈদের আগেই আসছে নারায়ণগঞ্জ ছাত্রদলের ইউনিট কমিটি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ইউনিট কমিটি ঘোষণা করা হবে দ্রুততম সময়ে। কেন্দ্র থেকে জেলা ছাত্রদলের দায়িত্বশীলদের এ ব্যাপারে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

দল ও দলের কর্মসূচিতে সক্রিয়তা বিবেচনা করে জেলা ছাত্রদলের অধীনস্থ থানা, পৌরসভা ও কলেজ কমিটিগুলো ঘোষণা করতে নির্দেশ দিয়েছে কেন্দ্র।  

জানা গেছে, ঈদের আগেই ঘোষণা করা হবে জেলা ছাত্রদলের ১২টি ইউনিট কমিটি।

জেলা ছাত্রদলের ১২টি ইউনিট হলো- ফতুল্লা থানা, রূপগঞ্জ উপজেলা, আড়াইহাজার উপজেলা, সোনারগাঁ উপজেলা, বন্দর উপজেলা, সোনারগাঁ পৌরসভা, আড়াইহাজার পৌরসভা, গোপালদী পৌরসভা, তারাব পৌরসভা, সরকারি সফর আলী ভুইয়া ডিগ্রি কলেজ, মুড়াপাড়া ডিগ্রি কলেজ ও সোনারগাঁ ডিগ্রি কলেজ।

ছাত্রদলের একাধিক সূত্র জানায়, সম্প্রতি জেলা ছাত্রদলের সঙ্গে কেন্দ্রীয় ছাত্রদলের বৈঠক হয়। সেখানে কেন্দ্রীয় নেতারা এক মাসের মধ্যে কমিটি করতে নির্দেশ দিয়েছে।  
এর মধ্যে ছাত্রদলের দায়িত্বপ্রাপ্তরা কমিটি দিতে ব্যর্থ হলে কমিটির ব্যাপারে কেন্দ্র থেকে সিদ্ধান্ত আসবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।  

কমিটি গঠনের লক্ষ্যে মঙ্গলবার (২৮ মার্চ) থেকে ছাত্রদলের ফরম বিতরণ করবে জেলা ছাত্রদল। ১২ইউনিটের বিভিন্ন পদে আসতে চাওয়া নেতারা এ ফরম সংগ্রহ করে সেখানে নিজেদের তথ্য উল্লেখ করবেন। মূলত ছাত্রদলের গঠনতন্ত্র অনুযায়ী যেন নেতারা পদ পান সেজন্য এ ধরনের ব্যবস্থা নিয়েছে সংগঠন।

এদিকে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের গুরুত্বপূর্ণ পদে আসতে তদবির শুরু করেছেন সংগঠনটির ইউনিটের পদ প্রত্যাশীরা।

এ ব্যাপারে সোমবার (২৭ মার্চ) জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভূঁইয়া জানান, দ্রুততম সময়ে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী কমিটি গঠনের কাজ শুরু হয়েছে। কাল থেকে ফরম বিতরণ শুরু হবে। আমরা চেষ্টা করবো যত দ্রুত সম্ভব কমিটি যোগ্য নেতৃত্বের কাছে তুলে দিতে। ছাত্রদলের সবাই যোগ্য তবে এখানে তো সবাইকে পদ দেওয়ার সুযোগ নেই। তাই যাচাই বাছাই শেষে পদায়ন করা হবে। রাজপথের সক্রিয়তা ও সাংগঠনিক সক্রিয়তাকে এক্ষেত্রে প্রাধান্য দেওয়া হবে।

এর আগে ২৬ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের নয় সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটি অনুমোদন দেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। কমিটিতে সভাপতি করা হয়েছে নাহিদ হাসান ভূঁইয়াকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে জুবায়ের রহমান জিকুকে।

কমিটিতে আরও আছেন- সিনিয়র সহ সভাপতি সুলতান মাহমুদ, সহ সভাপতি সাগর সিদ্দিকী, আতা ই রাব্বি, সিনিয়র যুগ্ম সম্পাদক জাকারিয়া ভূঁইয়া, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, আবু তাহের রিফাত ও সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান দোলন।  

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।