ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাঙামাটি জেলা আ.লীগের কমিটিতে ঠাঁই না পেয়ে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
রাঙামাটি জেলা আ.লীগের কমিটিতে ঠাঁই না পেয়ে সংবাদ সম্মেলন

রাঙামাটি: গত ২১ মার্চ রাঙামাটি জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এরপর ওই কমিটিতে ঠাঁই না পাওয়ার  প্রতিবাদ জানিয়ে এ ব্যাপারে দলের সভানেত্রী শেখ হাসিনার সাহায্য চেয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক নেতারা।

 

সোমবার (২৭ মার্চ) দুপুরে একটি রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন করেন তারা।

জেলা আওয়ামী লীগের সাবেক নেতৃবৃন্দরা বলেন, ১৯৭৫ এর পর আমরা জেলায় আওয়ামী লীগকে শক্তিশালী করেছি। কিন্তু দুঃখের বিষয় বর্তমান কমিটিতে আমাদের রাখা হয়নি।

তারা আরও বলেন, যাদের জেলা কমিটিতে রাখা হয়েছে, তারা বেশিরভাগ বিভিন্ন ইউনিট এবং উপজেলা পর্যায়ে গুরুত্বপূর্ণ পদে আছেন। যে কারণে দলের সাংগঠনিক কার্যক্রম সংকুচিত হয়েছে।

এ কমিটিতে বিএনপি থেকে আসা ব্যক্তিদেরও স্থান হয়েছে। দলের বিভিন্ন ইউনিট এবং উপজেলা পর্যায়ে গুরুত্বপূর্ণ পদে থাকা ২৭ নেতাকে জেলা কমিটিতে রাখা হয়েছে। অথচ যারা দলের জন্য এত পরিশ্রম করেছেন, তাদের কোনো মূল্যায়ন হয়নি, যোগ করেন তারা।

নেতারা বর্তমান কমিটির সভাপতি দীপংকর তালুকদার এবং সাধারণ সম্পাদক মুছা মাতব্বরের সিন্ডিকেট মার্কা কমিটির রদবদল করে ত্যাগী নেতাদের অন্তর্ভুক্ত করতে দলের প্রধান শেখ হাসিনার প্রতি আবেদন জানান।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশুতোষ বড়ুয়া, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সাবেক সাংগঠনিক সম্পাদক জমির উদ্দীন, সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক স্মৃতি বিকাশ ত্রিপুরা, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মো. হানিফ, সাবেক উপ-দপ্তর বিষয়ক সম্পাদক জাকির হোসেন সেলিম, সাবেক কমিটির সদস্য জয়সেন তঞ্চঙ্গ্যাসহ সাবেক কমিটির আরও নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।