ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

রাজনীতি

জামায়াতের গুলশান শাখার সভাপতিসহ গ্রেফতার ১৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
জামায়াতের গুলশান শাখার সভাপতিসহ গ্রেফতার ১৬

ঢাকা: রাজধানীর গুলশান এলাকা থেকে জামায়াতে ইসলাম গুলশান পূর্ব শাখার সভাপতি হোসাইন বিন মানসুরসহ জামায়াত-শিবিরের ১৬ জনকে গ্রেফতার করেছে গুলশান থানা পুলিশ। গ্রেফতারদের মধ্যে ১৪ জন পুরুষ ও ২ জন নারী সদস্য রয়েছেন।

সোমবার (২৭ মার্চ) রাতে গুলশানের শাহজাদপুরের একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৮টি ককটেল বোমা, ২০টি সদস্য ফরম, ৩২টি লিফলেট, ১০টি মাসিক রিপোর্ট ফরম, ১০টি রোকন চেক লিস্ট, ১৩টি নির্দেশিকা, ১৪টি ইসলাম ও সন্ত্রাসবাদ বিষয়ক বই, ২০টি জামায়াত পরিচিতি, ১৬টি ইসলাম ও গণতন্ত্র বই, ৯টি পরিবর্তন দেখাতে চায় জামায়াত বিষয়ক বই, ৬টি দ্বীন প্রতিষ্ঠায় মহিলাদের দায়িত্ব বিষয়ক বই, ১টি ব্যক্তিগত রিপোর্ট বই, ১টি সংগঠন পদ্ধতি বই, ১টি বিচারের নামে প্রহসন বই, ৪টি মুক্তিযোদ্ধারা কেন মৌলবাদী দলে বিষয়ক বই, ৩টি দেশটা কি রাজাকারমুক্ত হবে শীর্ষক বই ও ৭ কপি সমাজসেবা বুলেটিন উদ্ধার করা হয়।

গুলশান থানা পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, শাহজাদপুরের একটি বাড়ির নিচ তলায় ভাড়া করা অফিসে সরকারের ভাবমূর্তি নস্যাৎ করতে জামাত শিবিরের নেতাকর্মীদের করণীয় বিষয় আলোচনার জন্য ককটেল বোমাসহ অবস্থান করছিল। এর ভিত্তিতে গুলশান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমানের নেত্তৃত্বে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমান জানান, গ্রেফতাররা বেআইনিভাবে দলবদ্ধ হয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্নসহ রাষ্ট্রীয় সস্পদ ও জনগণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে ককটেল বোমাসহ অর্ন্তঘাতমূলক কর্মকাণ্ড ঘটানোর প্রস্তুতি গ্রহণ করছিল। তাদের বিরুদ্ধে গুলশান থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।