ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেসবুক লাইভে আত্মহত্যার ঘোষণা, ছাত্রলীগ নেতাকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ফেসবুক লাইভে আত্মহত্যার ঘোষণা, ছাত্রলীগ নেতাকে শোকজ

বরিশাল: গভীর রাতে ফেসবুক লাইভে এসে আত্মহত্যার ঘোষণা দেওয়ায় বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান সুজনকে শোকজ করা হয়েছে। সংগঠনের ভাবমর্যাদা ক্ষুণ্ন করায় এই পদক্ষেপ নিয়েছে বরিশাল জেলা ছাত্রলীগ।

এর আগে শুক্রবার রাত ১১টার দিকে নিজের ফেসবুক প্রোফাইল থেকে লাইভে এসে আত্মহত্যার ঘোষণা দিয়েছিলেন সুজন।

শনিবার (১ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে সুজন সাংবা‌দিক‌দের বলেন, বন্ধু ও দলীয় ছোট ভাইদের সঙ্গে অভিমান করে লাইভে এসে এ কথা বলেছিলাম; ভুল হয়েছে, আমি দুঃখিত।

লাইভে সুজন অনেকটাই কান্নাজড়িত কণ্ঠে বলেন, আত্মহত্যার কারণ পারিবারিক নয়, পারিবারিক ভাবে আমি সুখী আছি। এমন অবস্থায় পড়েছি নিজের তিন মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকেও বলতে পারছি না কিছু। আমার আত্মহত্যার কারণ রুটি রুজির জায়গা বন্ধ হয়ে যাওয়া, অর্থাৎ যে জায়গা থেকে আমার আয়ে সংসার চলতো সেই পথ শনিবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে। ওই জায়গা হারিয়ে ফেলব (শনিবার)। তাই কোনো পথ না পেয়ে আত্মহত্যার পথ বেছে নিতে হবে।

১১ মিনিটের ওই ফেসবুক লাইভে আসার দুই ঘণ্টা আগে সুজন নিজ টাইমলাইনে লিখেছেন কাল হয়তো আত্মহত্যা করতে পারি? কারণটা ডায়রিতে লেখা থাকবে... হে আল্লাহ তুমি আমাকে ক্ষমা করে দাও...।

এই পোস্টটি মহানগর আওয়ামী লীগ ও ছাত্রলীগের ৭ জনের ফেসবুক আইডিতে ট্যাগ করেছিলেন।

তবে কয়েক ঘণ্টার মাথায় ফেসবুকের তার টাইমলাইনে লাইভের সেই ভি‌ডিও ও স্ট‌্যাটাস আর দেখা যায়‌নি।

সুজনের লাইভে এ ঘোষণার প্রেক্ষিতে রাত সাড়ে ৮ টায় বরিশাল জেলা ছাত্রলীগ একই মেইল বার্তায় শোকজের বিজ্ঞপ্তি দিয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন ও সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আপনি আপনার নিজস্ব ফেসবুক আইডি থেকে লাইভে এসে আত্মহত্যাসহ বিভিন্ন অনৈতিক কুরুচিপূর্ণ অভিব্যক্তি ব্যক্ত করেন। যা সংগঠনের ভাবমর্যাদা ক্ষুণ্ন করেছে। এ অভিযোগের প্রেক্ষিতে জেলা ছাত্রলীগের নির্দেশনা উপেক্ষা করে দলীয় শৃংখলা ভঙ্গ করায় কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, চিঠি পাওয়ার তিন কার্য দিবসের মধ্যে জানানোর নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, এ‌প্রিল ০১, ২০২৩
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।