ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাশকতার মামলায় না.গঞ্জ বিএনপির অর্ধশত নেতাকর্মীর হাজিরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
নাশকতার মামলায় না.গঞ্জ বিএনপির অর্ধশত নেতাকর্মীর হাজিরা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ২০১৮ সালের দুটি বিস্ফোরক ও নাশকতার মামলায় বুধবার (৫ এপ্রিল) আদালতে হাজিরা দিয়েছেন বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী। এদিন মামলার সাক্ষ্যগ্রহণের নির্ধারিত তারিখ থাকলেও সাক্ষী উপস্থিত না হওয়ায় তা অনুষ্ঠিত হয়নি।

বুধবার (৫ এপ্রিল) নারায়ণগঞ্জ বিশেষ ট্রাইবুনাল-৯ আদালতে দুটি মামলায় এ হাজিরা ও সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।

২০১৮ সালে নারায়ণগঞ্জের কাশিপুরে বিএনপি নেতাকর্মীরা নাশকতা ও বিস্ফোরণ ঘটায় বলে উল্লেখ করে মামলাটি দায়ের করে পুলিশ।

মামলায় হাজিরা দিয়েছেন- মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব, সাবেক যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, মহানগর যুবদলের সাবেক সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনিসহ অর্ধশত নেতাকর্মী।

অ্যাড. সাখাওয়াত হোসেন খান জানান, কাশিপুরের মামলায় হাজিরা ও সাক্ষ্যগ্রহণ ছিল আজ (৫ এপ্রিল)। কিন্তু সাক্ষী উপস্থিত না হওয়ায় পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত। অর্ধশতাধিক নেতাকর্মী এ মামলায় আজ হাজিরা দেন।

তিনি বলেন, যেদিন ঘটনা ঘটে বলে মামলায় উল্লেখ করা হয় সেদিন বিকেল ৪ টায় আমাকে গ্রেফতার করে পুলিশ। এরপর মামলায় লেখা হয় আমি রাত পৌনে ৯ টায় দিকে সেখানে এসব কর্মকাণ্ড করি যা মিথ্যা ও সাজানো। এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি। পুরোটাই সাজানো মামলা, বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে আন্দোলন দমাতেই এই কৌশল।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, দুটি মামলায় হাজিরা ও সাক্ষ্যগ্রহণের তারিখ থাকলেও আজ সাক্ষী উপস্থিত হননি।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।