ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি অগ্নিকাণ্ড ঘটিয়েছে কি-না খতিয়ে দেখা হচ্ছে: কাদের 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
বিএনপি অগ্নিকাণ্ড ঘটিয়েছে কি-না খতিয়ে দেখা হচ্ছে: কাদের 

ঢাকা: আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি বঙ্গবাজারের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে কি-না,  তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে রাজধানীর আজিমপুর কলোনি মাঠে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, কঠিন সময়ে, পবিত্র ঈদের প্রস্তুতি লগ্নে বঙ্গবাজারে দুঃখজনক মর্মান্তিক ঘটনা ঘটেছে, যেখানে অনেক মানুষের স্বপ্ন পুড়ে গেছে। অনেক মানুষের অনেক আকাঙ্ক্ষার মৃত্যু হয়েছে।

তিনি বলেন, এই সময়ে নিম্ন মধ্যবিত্ত সাধারণ মানুষের প্রিয় বাজার বঙ্গবাজার। অনেক সাধারণ মানুষ ঈদের আনন্দ থেকে বঞ্চিত হবেন। সস্তা মূল্যে কিনতে পারবেন না সেই দুঃখ, সেই বেদনা অনেক মানুষের মাঝে থাকবে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, দুর্ঘটনাকে কেন্দ্র করে ক্ষতিগ্রস্তদের পাশে না দাঁড়িয়ে বিএনপি ও ফখরুল ইসলাম আলমগীর সরকারের ওপর দোষ চাপাচ্ছে। বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা কি না, আন্দোলনের ব্যর্থ হয়ে বিএনপি এই ঘটনা ঘটাচ্ছে কি না, তা আমরা খতিয়ে দেখছি। যারা আজ মায়াকান্না করে, তারা আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতার দিকে নজর দিয়েছে কি না তা তদন্ত করা দরকার।  

তিনি বলেন, সড়ক নিয়ে অনেকে অনেক কথা বলেন। সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত ২৪ জনের মধ্যে ২০ জন বাংলাদেশের লোক। এখানে তো আপনারা কোন কথা বলেননি, কাউকে দায়ী করেননি। বিএনপি এমন এক বিরোধী দল, যদি বজ্রপাতে মানুষের মৃত্যু হয়, তাহলে বলবে এটা আওয়ামী লীগ সরকারের দোষ।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩   
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।