ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পুঁজি হারিয়ে ঋণগ্রস্ত মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে: প্রিন্স 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
পুঁজি হারিয়ে ঋণগ্রস্ত মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে: প্রিন্স 

ময়মনসিংহ: দেশের অর্থনীতি ও ব্যবসা বাণিজ্যের অবস্থা এতটাই খারাপ যে, পুঁজি ও সঞ্চয় ভেঙে জীবন চালাতে গিয়ে মানুষ ঋণগ্রস্ত হয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ভালুকাপাড়া গ্রামে ঋণের ভারে আত্মহত্যা করা অলিত পালোয়ানের (৪২) বাড়ীতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পুঁজি হারিয়ে মানুষ ঋণ নিয়ে ব্যবসা বাণিজ্য করেও ঋণ পরিশোধ করতে পারছে না। এতে হতাশাগ্রস্ত মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। অথচ সরকার ঢাকঢোল পিটিয়ে উন্নয়নের কথা বলছে। কিন্তু বাস্তবতা এতটাই নির্মম যে, মানুষের জীবন চালানোই এখন কঠিন হয়ে পড়েছে। সরকার এই দুঃসহ পরিস্থিতির দায় এড়াতে পারে না।  

এর আগে বৃহস্প্রতিবার (৬ এপ্রিল) ঋণগ্রস্ত অলিত পালোয়ান নিজ বাড়ির গোয়াল ঘরে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন বলে জানান নিহতের পিতা উপজেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক হামিদ পালোয়ান।  

এ ঘটনায় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স নিহত অলিত পালোয়ানের ভালুকাপাড়া বাড়ীতে গিয়ে শোকসন্তপ্ত পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে সমবেদনা জ্ঞাপন করেন।

এ সময় অলিত পালোয়ানের পিতা হামিদ পালোয়ান ঋনের ভারে জর্জরিত হয়ে তার ছেলের হতাশার কথা জানান।  

এ সময় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মফিজ উদ্দিন, উপজেলা কৃষক দলের আহ্বায়ক নয়ন মণ্ডল, ঘোষগাঁও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাজাহান মেম্বার, জেলা যুবদলের সহ সভাপতি আবুল কাশেম ডলার, যুগ্ম সম্পাদক ফরহাদ আল রাজি, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, সদস্য রাজু আহমেদ, উপজেলা ছাত্রদের আহ্বায়ক জালাল উদ্দীন, সদস্য সচিব সাইফুল ইসলাম পলাশ, যুগ্ম আহ্বায়ক সিরাজুল ইসলাম শাহীন, কলেজ ছাত্রদলের আহ্বায়ক সারোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।