ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের সভাপতি প্রার্থী ধর্ষণ মামলার আসামি!

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
ছাত্রলীগের সভাপতি প্রার্থী ধর্ষণ মামলার আসামি!

বরগুনা: বরগুনার বামনা উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী হয়েছেন ধর্ষণ মামলায় অভিযুক্ত আসামি শেখ রাসেল! ধর্ষণ মামলার তথ্য গোপন করে উপজেলা ছাত্রলীগের সভাপতির পদ পেতে মরিয়া তিনি। এমনকি ধর্ষণের পর সন্তান প্রসবের মতো গুরুতর অভিযোগও আছে তার বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৯ সালে বামনা উপজেলার বহুল আলোচিত মামলা ছিল সুখি ধর্ষণ মামলা। সম্প্রতি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির পর সুখি ধর্ষণ মামলার প্রধান আসামি শেখ রাসেল সভাপতি প্রার্থী হিসেবে জীবন বৃত্তান্ত জমা দেওয়ার খবরে টনক নড়েছে স্থানীয় ছাত্রলীগ নেতাদের। সেই সঙ্গে শেখ রাসেলের প্রার্থীতায় ত্যাগী ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে চরম অসন্তোষ ও ক্ষোভের সৃস্টি হয়।

শেখ রাসেল ছাড়াও উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী রয়েছেন আরও দুই জন। তারা হলেন- সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সেতু, এবং সাবেক সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান হাসিব।

আর সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন সাবেক কমিটির উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, সাবেক সদস্য মহিবুর রহমান মহিব ও সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হৃদয় দাস।

এ বিষয়ে বামনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. হারুন অর রশীদ বলেন, ধর্ষণে অভিযুক্ত এই ছেলেকে আমি চিনি না। এর আগে তিনি ছাত্রলীগ করেছেন কিনা তাও আমার জানা নেই। তবে আমি জানি তার বাবা শুকুর হাজি জাফরাখালি ওয়ার্ড বিএনপির সভাপতি ছিলেন।

অভিযুক্ত শেখ রাসেলের বিরুদ্ধে ধর্ষণ মামলা থাকলে উপজেলা ছাত্রলীগের সভাপতি তো দূরের কথা, তাকে দলের সদস্য পদেও রাখা উচিত হবে না বলে মন্তব্য করেন তিনি।


এ বিষয়ে অভিযুক্ত শেখ রাসেলের ব্যক্তিগত মুঠোফোনে কয়েকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

তবে বামনা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল আমিন জনি অভিযুক্ত শেখ রাসেলের বিরুদ্ধে ধর্ষণ মামলা থাকার সততা স্বীকার করেছেন। তবে এ মামলাটি দ্রুততম সময়ে নিস্পত্তি হবে।

এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবীর রেজা বলেন, বামনা উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করে,ছাত্রলীগের পদ-পদবী প্রত্যাশীদের কাছ থেকে জীবন বিত্তান্ত জমা নিয়েছি। সকল তথ্য যাচাই-বাছাই ও স্থানীয় এমপি ও আওয়ামী লীগ নেতাদের পরামর্শে কমিটি গঠন করা হবে। তবে অভিযুক্ত এই ছেলের বিরুদ্ধে ধর্ষণ মামলা চলমানের তথ্য আমার জানা নেই। সঠিক প্রমাণ পেলে সাংগঠনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৩
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।