ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রোজার পর জনগণকে নিয়ে জোরদার আন্দোলন: নাগরিক ঐক্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
রোজার পর জনগণকে নিয়ে জোরদার আন্দোলন: নাগরিক ঐক্য

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার ২০১৮-এর মতো আরেকটি নির্বাচন করতে পারবে না। সবাইকে নিয়ে নির্বাচন করতে হবে।

রোজার সময় আমরা সংযম করেছি, রোজার পর জনগণকে নিয়ে আমরা জোরদার আন্দোলন শুরু করবো। যেন এ সরকার বিদায় নিতে বাধ্য হয়।

সোমবার (১০ এপ্রিল) রাজধানীর শিশু কল্যাণ পরিষদে ‘আমাগো মাছ, মাংস, আর চাইলের স্বাধীনতা লাগব’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর পূর্ণ সুস্থতা কামনা করে ও দেশের বর্তমান অবস্থা নিয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, শেখ মুজিব বলেছিলেন, স্বাধীনতা অর্থহীন যদি আমার মানুষের পেটে ভাত না থাকে। এ কথা আমরা বলি। আজ একজন দিনমজুর এই কথা বলেছেন, প্রথম আলো এ প্রতিবেদন ছেপেছে, এ একটি সত্য কথাতে সরকারের প্রধান নেতাসহ সবাই যেভাবে নড়েচড়ে বসেছেন, সাংবাদিক, সম্পাদকদের নামে মামলা করছেন, নানারকম কথাবার্তা শুরু করেছেন, তখন বোঝা যায় এ সত্য তারা মোকাবিলা করতে পারছে না।

নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম তার বক্তব্যে আওয়ামী লীগের অপশাসন থেকে জনগণের মুক্তির জন্য নাগরিক ঐক্যের আন্দোলন সংগ্রামে সবাইকে আরও একাগ্র থাকতে অনুরোধ করেন।

তিনি বলেন, ৮৫ বছর বয়সে আমি যদি পারি, আপনারাও পারবেন। আমরা দুর্নীতির নামে এ তথাকথিত উন্নয়নের জোয়ার আর দেখতে চাই না। যে ত্যাগ তিতীক্ষা করে আমরা স্বাধীনতা এনেছি তার গণতন্ত্র রক্ষায় এ আন্দোলনে আমরা জয়ী হবোই।

নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার বলেন, আওয়ামী লীগ সরকার তাদের ক্ষমতার আমলে কখনও জনগণের পক্ষে অবস্থান নেয়নি। তারা সব সময় দুর্নীতিবাজ, পাচারকারী, ভোট চোরদের পক্ষ নিয়েছেন। জনগণের ওপর জুলুম করতে, মানুষের কথার অধিকার হরণ করতে তারা আইসিটি-অ্যাক্টসহ নানারকম আইন করেছে। সারাবিশ্ব আজ এ ব্যর্থ অপশাসকের নামে ছি ছি করছে। ওদের বিদায় নিতেই হবে।

নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান খসরু'র সঞ্চালনায় ইফতার মাহফিলে আরও বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জাহিদ-উর-রহমান, সাংগঠনিক সম্পাদক এস এম এ কবীর হাসান, সাকিব আনোয়ার, নাগরিক নারী ঐক্যের সম্পাদক ফেরদৌসী আক্তার।

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্য, নাগরিক যুব ঐক্য, নারী ঐক্য, ছাত্র ঐক্যের কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।