ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঝালকাঠিতে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
ঝালকাঠিতে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

ঝালকাঠি: পুলিশের কাজে বাধা দানের মামলায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের শীর্ষ ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

নির্ধারিত তারিখ মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শাহরিয়াজ পারভেজ জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

আসামিদের আদালত চত্বর থেকে কারাগারে নেওয়ার জন্য পুলিশ ভ্যানে তোলার সময় তারা বিক্ষোভ করেন।  

কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন সদর উপজেলা বিএনপির সভাপতি এজাজ হাসান, নলছিটি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিম গাজী, জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদার, সিনিয়র যুগ্ম আহ্বায়ক রবিউল হোসেন তুহিন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম লিটন, সাধারণ সম্পাদক সাফায়াত হোসেন সরদার, জেলা ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান খান, সাধারণ সম্পাদক গিয়াস সরদার দিপু, জেলা তাঁতী দল সভাপতি বাচ্চু হাসান খান, যুবদল নেতা চন্দন পোদ্দার, জাহিদুল ইসলাম হাওলাদার, ইয়াসির আরাফাত মিঠু, আতিকুর রহমান খালেক ও সাদ্দাম হোসেন।  

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন জানান, ২৫ মার্চ জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচিতে লাঠিচার্জ করে পুলিশ। শান্তিপুর্ণ কর্মসূচিতে লাঠিচার্জ করায় উত্তেজিত হয়ে নেতাকর্মীরাও ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। এরপর ঘটনাস্থল থেকে ১৬ জনকে আটক করে পুলিশ। ২৫ ফেব্রুয়ারি রাতে আটক ১৬ নেতাকর্মীসহ প্রায় ২০০ জনের নামে মামলা করেন ঝালকাঠি সদর থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ মোদক। আটক আসামিরা ঝালকাঠির আদালত থেকে এবং এজাহারভুক্তরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের অগ্রিম জামিন আনেন। জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার ধার্য তারিখে হাজিরা দিতে গেলে জেলে পাঠানো হয় তাদের।  
 
জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন বলেন, বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রা কমর্সূচির অংশ হিসেবে প্রথমে গণজমায়েত অনুষ্ঠিত হয়। পরে পদযাত্রা শুরু করলে পুলিশ বাধা দেয়। নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে এগোতে চাইলে লাঠিচার্জ করে পুলিশ। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ ঘটনায় ২২ জনের নাম উল্লেখসহ প্রায় দুইশ নেতাকর্মীর নামে/বেনামে মামলা দেওয়া হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি জানাই।  

সেই সঙ্গে এ ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।