ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

উচ্চ আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার ডেড ইস্যু: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
উচ্চ আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার ডেড ইস্যু: ওবায়দুল কাদের

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকার ফিরবে না মন্তব্য করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালতই এটাকে হিমাগারে পাঠিয়েছে। উচ্চ আদালতের রায়ে এই তত্ত্বাবধায়ক সরকার ডেড ইস্যু।

শনিবার (২৯ এপ্রিল) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সদস্য নবায়ন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ওবায়দুল কাদের। সেখানে তিনি এসব কথা বলেন।

এ সময় বিরোধী দল ও যেসব পশ্চিমা শক্তি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, কোনো শক্তিই আমাদের সরাতে পারবে না। তারা (বিএনপি) জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, তাদের সাথে আওয়ামী লীগের তুলনা চলে না। মির্জা ফখরুল মিথ্যাচারে তাদের নেতাকর্মীরাও হতাশাগ্রস্ত, ভবিষ্যৎ অন্ধকার।

বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগ সম্পাদক বলেন, আন্দোলনে যারা ব্যর্থ, তারা সন্ত্রাস করবে। নির্বাচন করতে দেবেন না সেই দুঃসাহস দেখিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

এ সময় তিনি যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের সমালোচনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার নামে অন্য দেশে দেশটির রাজনৈতিক হস্তক্ষেপের নিন্দা করেন। বলেন, আমরা অন্যদেশের গণতন্ত্রে হস্তক্ষেপ করি না। তারা (যুক্তরাষ্ট্র) আমাদের অভ্যন্তরীণ গণতন্ত্রে কেন হস্তক্ষেপ করবে? আমাদের স্বাধীন নির্বাচন কমিশন রয়েছে। গণতন্ত্রে যুগান্তকারী পরিবর্তন রাতারাতি আসবে না। আমেরিকার মতো ২০০ বছরের ঐতিহ্য থাকা স্বত্বেও দেশটির সবাই তাদের নির্বাচন মেনে নেয়নি। সেখানে গণতন্ত্রকে রক্তাক্ত করে ৫-৬ জন মারা গিয়েছে, এটা কোন গণতন্ত্র? সে গণতন্ত্র শিখেয়ে লাভ নেই। আমাদের সংবিধান যা বলে তাই করবো।

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, জাপান ৩০ হাজার কোটি ইয়েন বিনিয়োগ করছে। বিশ্বব্যাংকও ৫০০ মিলিয়ন ডলার দিতে রাজি। বিশ্বব্যাংক আন্তর্জাতিকভাবে প্রশংসা করছে। শেখ হাসিনা নিজের জন্যে কিছু পেতে যাননি, দেশের জন্য গেছেন। বিশ্বব্যাপী সংকটে ঘুরে দাঁড়াতে চেষ্টা করছেন বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ২৮ এপ্রিল, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।