ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ক্ষমতা টেকাতে বিভিন্ন আইন করেছে আ.লীগ: মির্জা ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মে ৭, ২০২৩
ক্ষমতা টেকাতে বিভিন্ন আইন করেছে আ.লীগ: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও: আওয়ামী লীগ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য বিভিন্ন আইন তৈরি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এ সরকারের বিপক্ষে যেন কেউ কথা বলতে না পারে, সেজন্য তারা আইন, মামলা দিয়ে সবাইকে ভয় দেখায়।

এ সরকার দেশের মানুষের কল্যাণের কথা চিন্তাও করে না। তারা প্রতি পদে পদে দেশকে আওয়ামী লীগ ও বিএনপিতে ভাগ করে। এ সরকার জনগণের সরকার নয়। এটা আওয়ামী লীগের সরকার।  

এ সরকার তাদের অন্যায় সম্পর্কে কেউ কিছু বললেই মামলা দিয়ে কণ্ঠ রোধ করতে চায়। কিন্তু গণতন্ত্রের নিয়ম হচ্ছে সরকারের খারাপ কাজ নিয়ে সমালোচনা করতে হবে। কিন্তু এ সরকার সেটা করতে দিতে চায় না। জাতিসংঘ ও সারাদেশের মানুষ এক হয়ে যখন বলছে, ডিজিটাল আইন বাতিল করতে হবে, তখন আইনমন্ত্রী বলছেন, এ আইন বাতিল করা যাবে না, যোগ করেন মির্জা ফখরুল।

রোববার (৭ মে) দুপুরে ঠাকুরগাঁওয়ে মির্জা রুহুল আমিন মিলনায়তনে বিএনপির ঠাকুরগাঁও সদর উপজেলা শাখার সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, এ সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের বিচার বিভাগ থেকে শুরু করে মিডিয়া, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী-সবকিছু দলীয়করণ করে ফেলেছে। আজ দেশে একটা ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। এখন সাংবাদিকরাও কিছু লিখতে পারে না। তাদের নামেও ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দেওয়া হচ্ছে।

নির্বাচন সম্পর্কে তিনি বলেন, আমরাসহ বেশিরভাগ রাজনৈতিক দল একমত হয়েছি যে কোনোমতেই আমরা এ দলীয় সরকারের অধিনে কোনো নির্বাচনে অংশ নেব না। আমরা একটি নিরপেক্ষ নির্বাচন চাই।

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, ঠাকুরগাঁও জেলা যুবদলের সভাপতি মো. মহেবল্লা আবুনুর চৌধুরীসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মে ৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।