ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খুলনা নগর বিএনপি ৪ থানার সম্মেলনের নতুন তারিখ ঘোষণা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, মে ৮, ২০২৩
খুলনা নগর বিএনপি ৪ থানার সম্মেলনের নতুন তারিখ ঘোষণা 

খুলনা: খুলনা মহানগর বিএনপির অর্ন্তগত চার থানার (খুলনা সদর, সোনাডাঙ্গা, দৌলতপুর ও খানজাহান আলী থানা) নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা কমিটি।  

রোববার (৭ মে) রাতে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বেগম রেহানা ঈসা, অ্যাডভোকেট নুরুল হাসান রুবা ও অ্যাডভোকেট মোল্লা মাসুম রশিদ স্বাক্ষরিত তফসিল অনুযায়ি, ৮ মে ২০২৩ সোমবার ভোটার তালিকা প্রকাশ করা হবে।

ওইদিন (৮ মে, সোমবার) বিকেল ৩টা থেকে ৫টা ও ৯ মে মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ৯ মে বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হবে। ৯ মে সন্ধ্যা ৭টায় প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১০ মে বুধবার প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ থাকবে। একই দিন বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত পরর্বতীতে চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।  

তফসিল অনুযায়ি, ১২ মে শুক্রবার খুলনা সদর থানা সম্মেলন/কর্মীসভা। ১৩ মে শনিবার দৌলতপুর থানা সম্মেলন/কর্মীসভা। ১৯ মে শুক্রবার সোনাডাঙ্গা থানা সম্মেলন/কর্মীসভা ও ২০ মে শনিবার খানজাহান আলী থানা বিএনপির সম্মেলন/কর্মীসভা অনুষ্ঠিত হবে।

কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয় থেকে মনোনয়নপত্র গ্রহণ ও জমা দিবে হবে।

উল্লেখ্য, মহানগর কমিটির ২৯ এপ্রিল ২০২৩ তারিখের নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ৮, ৯, ১০, ১১ তারিখ খুলনা সদর, সোনাডাঙ্গা, দৌলতপুর ও খানজাহান আলী থানার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু যথাসময়ে ভোটার তালিকা সরবরাহ না করায় এবং নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট মোল্লা মাসুম রশিদ গ্রেপ্তার হওয়ায় নির্বাচন পরিচালনা কমিটি আগের তফসিল স্থগিত করেছিল। মহানগর বিএনপির ৫ মে ২০২৩ তারিখের আহ্বায়ক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সব থানা আহ্বায়ক ও সদস্য সচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করা যাবে। যারা আগে মনোনয়নপত্র জমা দিয়েছেন তাহাদের নতুন ভাবে আহ্বায়ক ও সদস্য সচিব পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এমআরএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।