ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুলিশের বাধায় কাঞ্চন বিএনপির পরিচিতি সভা পণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, মে ৮, ২০২৩
পুলিশের বাধায় কাঞ্চন বিএনপির পরিচিতি সভা পণ্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌরসভা বিএনপির নবগঠিত কমিটির পূর্ব নির্ধারিত পরিচিত সভা পুলিশের বাধায় পণ্ড হয়েছে। এ সময় আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মী ও কলি বাহিনীর সদস্যদের দেশীয় অস্ত্র হাতে মহড়া দিতে দেখা গেছে বলে অভিযোগ উঠেছে।

 

সোমবার (৮ মে) চনপাড়া গ্রামে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কহিনুর আলমের বাসায় এ অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। তবে এর আগে ভোরে পুলিশ গিয়ে পরিচিতি সভার আয়োজন বন্ধ করে দেয়।  

সকালে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লিটুর নেতৃত্বে অনুষ্ঠানস্থলের পাশে মিছিল করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এছাড়াও এ সময় দেশীয় অস্ত্রহাতে মহড়া দেওয়া ও অবস্থান করতে দেখা যায় নেতাকর্মীদের।  

 বিএনপির সভাপতি মজিবুর রহমান ভুঁইয়া বলেন, আমাদের নতুন কমিটি হয়েছে পৌরসভার সেই কমিটির নেতাদের পরিচিতি সভাই ছিল এটি। আমরা বেশ বড় আয়োজন করেছিলাম। দেড় হাজার লোকের খাবারের আয়োজন ছিল। সেগুলো সব নিয়ে যাওয়া হয়েছে। এখানে আমরা হাজার হাজার মানুষের উপস্থিতি আশা করছিলাম। আমাদের এ আয়োজনে কোনো ধরনের শঙ্কা না থাকলেও রাতভর এখানে দেশীয় অস্ত্র হাতে ক্ষমতাসীনদের মহড়া দিতে দেখা গেছে। এর মধ্যে রাতে ৫ প্লাটুন পুলিশ এসে অনুষ্ঠান বন্ধ করে দিয়ে সব সরঞ্জাম নিয়ে চলে গেছে। তবে আওয়ামী লীগ যে মহড়া দিচ্ছে সেদিকে পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি।

এর আগে বুধবার (৩ মে) বিএনপির আওয়ামীলীগ সমর্থিত একটি গ্রুপের ঈদ পুনর্মিলনী কাঞ্চন পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাজারের পাশে অনুষ্ঠিত হয়েছে। এ সময় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের পাহাড়া দিয়েছে বলে অভিযোগ করেছেন মজিবুর রহমান ভুঁইয়াসহ দলের নেতাকর্মীরা।  

এই কলি বাহিনীর বিরুদ্ধে হত্যাচেষ্টা, ভূমিদস্যুতাসহ নানা অভিযোগ রয়েছে। তার রয়েছে সন্ত্রাসী বাহিনীও। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে থানায়।  

এর আগে গত ২ এপ্রিল কাঞ্চন পৌরসভা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি করা হয় মজিবুর রহমান ভুঁইয়াকে এবং সাধারণ সম্পাদক করা হয় মফিকুল ইসলাম খানকে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান্, এ বিষয়ে তারা কোনো অনুমতি নেয়নি। তাই তাদের জড়ো হতে দেওয়া হয়নি। পরিস্থিতি শান্ত রাখতে নজর রাখছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, মে ০৮, ২০২৩  
এমআরপি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।