ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি বিচ্ছিন্নতাবাদী দল: এনামুল হক শামীম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মে ৮, ২০২৩
বিএনপি বিচ্ছিন্নতাবাদী দল: এনামুল হক শামীম ছবি: ডিএইচ বাদল

ঢাকা: পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি বিচ্ছিন্নতাবাদী দল, তাদেরকে রাজনৈতিক দল বলে মনে করি না।  

সোমবার (৮ মে) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে 'আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী' উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

এনামুল হক শামীম বলেন, আন্দোলন করতে শক্তি লাগে এবং মানুষের ভালবাসা লাগে। আর বিএনপির আন্দোলনের শক্তি তো নাই এমনকি মানুষের ভালবাসাও নাই। ওরা ক্ষমতায় গেলে স্লোগান হয় - 'মা ও পুতে মিল্লা দেশ খাবে গিল্লা'। আর বিরোধী দলে থাকলে ওরা আগুন সন্ত্রাস করে, পেট্রোল বোমা মারে, মানুষ মারে। নির্বাচন প্রতিহতের নামে এগেন কোনো সন্ত্রাস নাই যে, বিএনপি করে নাই। বিএনপি বিচ্ছিন্নতাবাদী দল, তাদেরকে রাজনৈতিক দল বলে আমি মনে করি না।  

তিনি বলেন, ওরা বন্যা-বর্ষার মানুষের কাছে যায় না। তাদের কোনো রাজনৈতিক কর্মসূচি নাই। তাদের শুধু আছে প্রতিহত করা। কিন্তু আমি বলব প্রতিহত করা শক্তিও তো তাদের নাই।  

তিনি বলেন, আজ ১৪ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান। তার সন্তান সজিব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ করার চেষ্টা করছেন। তিনি যেমন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্তান তেমনই ড. ওয়াজেদ মিয়ারও সন্তান। অর্থাৎ মেধাবী বাবা- মা'র সন্তান হিসেবে আজ বাংলাদেশকে সমৃদ্ধ করার জন্য কাজ করছেন তিনি। বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানাও ছায়ার মত থেকে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করে যাচ্ছেন।  

আলোচনা সভাটির সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু দুস্থ কল্যাণ সংস্থার সভাপতি মাহাবুব হোসেন। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নেতা বেগম মতিয়া চৌধুরী।  

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি শেখ মো জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা এম এ করিম, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুন নবী বাকী, ড. এম এ ওয়াজেদ মিয়া কল্যাণ পরিষদ রংপুর চেয়ারম্যান মাকসুদুর রহমান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মে ০৮, ২০২৩
ইএসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।