ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যথাযথ সময়ে সাংবিধানিক প্রক্রিয়ায় সংসদ নির্বাচন হবে: মতিয়া চৌধুরী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মে ৮, ২০২৩
যথাযথ সময়ে সাংবিধানিক প্রক্রিয়ায় সংসদ নির্বাচন হবে: মতিয়া চৌধুরী  পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী' উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: যথাযথ সময়ে সাংবিধানিক প্রক্রিয়ায় জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী।

সোমবার (৮ মে) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে 'আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী' উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, নির্বাচন নিয়ে আজকে অনেকেই অনেক কথা বললেন। কিন্তু যাই হোক দেশে গণতন্ত্র আছে। নির্বাচন সময় মতো হবে। সাংবিধানিক উপায়ে হবে৷ শেখ হাসিনা কোনোদিন পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসেননি। আজকে জাতিসংঘে উনি যে যাচ্ছেন, সেখানে তার যে সম্মান তা আমাদের সম্মান।

ডা. ওয়াজেদ মিয়াকে স্মরণ করে মতিয়া চৌধুরী বলেন, তিনি মনেপ্রাণে একজন বিজ্ঞানী ছিলেন। আমরা অনেক সময় নাটক বা সিনেমায় দেখি কিছু প্রফেসর থাকে ভোলাভালা, তিনিও সেভাবে চলতেন। দেশ ও জাতির জন্য তিনি সবসময় সজাগ ছিলেন।

আলোচনা সভাটির সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু দুঃস্থ কল্যাণ সংস্থার সভাপতি মাহাবুব হোসেন। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি শেখ মো জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা এম এ করিম, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুন নবী বাকী, ড. এম এ ওয়াজেদ মিয়া কল্যাণ পরিষদ রংপুর চেয়ারম্যান মাকসুদুর রহমান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, মে ০৮, ২০২৩
ইএসএস/এসআইএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।