ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রূপগঞ্জে অস্ত্র হাতে কলি বাহিনীর মহড়া!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মে ৮, ২০২৩
রূপগঞ্জে অস্ত্র হাতে কলি বাহিনীর মহড়া!

নারায়ণগঞ্জ: রূপগঞ্জের (নারায়ণগঞ্জ) কাঞ্চন পৌরসভায় বিএনপির পরিচিতি সভাকে কেন্দ্র করে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া চালিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিতর্কিত কলি বাহিনীর প্রধান গোলাম রসূল কলির অনুসারীরা এই মহড়া চালিয়েছেন।

সোমবার (৮ মে) সকাল থেকেই সভাস্থল ঘোরাও করে রাখে কলি বাহিনীর সদস্যরা।

এর আগে রোববার (৭ মে) রাতে সভা করতে কাঞ্চন পৌর বিএনপির নেতাদের নিষেধ করে স্থানীয় প্রশাসন। যদিও এরই মধ্যে পরিচিতি সভার সব প্রস্তুতি সম্পন্ন হয়ে যায়। তবে সোমবার সকাল থেকে সেখানে পুলিশের উপস্থিতি তেমন একটা চোখে পড়েনি। এরপরও পুলিশ অনুষ্ঠান বন্ধ করে দেওয়ায় বিএনপির নেতা-কর্মীরা চলে যায়।

এদিকে কলির নেতৃত্বে সকাল থেকেই আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সভাস্থল ঘেরাও করে রাখে। এসময় পুরো এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে মহড়া চালায় এবং দুপুর পর্যন্ত ঘেরাও করে রাখার পর দুপুরের খাবার শেষে সভাস্থল ত্যাগ করে তারা।

এসময় লিটু, শুভ, সিনতলার মুঞ্জুরের ছেলে রনি, নাহিদ, মারুফ, খা পাড়ার দিপু, সাগর, বিরাবোর রবিউল, মতিন, ইকবালের ছেলে সোহাগ, রিদয়, আলামিন, রানা, জসিম, হাবিবুর, শিমুল, পলাশসহ কলি বাহিনীর অন্যান্য সদস্যরা অস্ত্র নিয়ে মহড়ায় অংশ নেয়।

এ বিষয়ে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির দাবি বিএনপির ‘নৈরাজ্য’ ঠেকাতে সকাল ৭টা থেকে চরপাড়া এলাকায় অবস্থান নেন তারা। তার নেতৃত্বে প্রায় ৫ শতাধিক নেতাকর্মী বিকেলে ৩টা পর্যন্ত সেখানে ছিলেন। সেখানেই রান্না করে খাওয়া-দাওয়া করেন তারা।

কলি বলেন, চরপাড়ায় সভার নামে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছিল বিএনপির নেতাকর্মীরা। তারা যাতে ভাঙচুর, অগ্নিসংযোগের মতো নৈরাজ্যকর কোনো পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য আমরা অবস্থান নেই। আমরা কারও সঙ্গে ঝামেলায় যাইনি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মে ৮, ২০২৩
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।