ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে ছোট ভাইকে নিয়ে সংবর্ধনা মঞ্চে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মে ৮, ২০২৩
বরিশালে ছোট ভাইকে নিয়ে সংবর্ধনা মঞ্চে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী

বরিশাল: স্বতন্ত্রভাবে মেয়র পদে মনোনয়ন সংগ্রহকারী ছোটভাই মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়েরকে সঙ্গে নিয়েই সংবর্ধনা অনুষ্ঠানের অস্থায়ী মঞ্চে উঠে বক্তব্য দিয়েছেন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

এসময় তিনি নির্বাচন কমিশন (ইসি) ও নগরবাসীকে উদ্দেশ করে বক্তব্য দিলেও ছোটভাই মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়েরের স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহের বিষয়ে কিছু বলেননি।

  তবে ছোট ভাইয়ের মনোনয়নপত্র সংগ্রহকে রাজনৈতিক কৌশল হিসেবে প্রক্সি প্রার্থী বলে আখ্যা দিচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগরের নেতারা।

সোমবার (৮ মে) বিকেলে বরিশাল নগরের আমতলা মোড়ে অনুষ্ঠিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের বিসিসি নির্বাচন নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, নির্বাচন কমিশনকে অনুরোধ করব আপনারা সুষ্ঠু, গ্রহণযোগ্য একটি নির্বাচন দেবেন। কোনো অবস্থাতেই কারচুপি করার চেষ্টা করবেন না।

এসময় তিনি বরিশালবাসীর উদ্দেশ্যে বলেন, বিগত ৫২ বছরে বরিশালে যে উন্নয়ন হয়নি, আপনাদের সবার পরামর্শের ভিত্তিতে আমরা ইনশাআল্লাহ্ তার থেকে বেশি উন্নয়নের চেষ্টা করব। আমারা যা যা করতে চাই নির্বাচনী ইশতিহারে তার বিস্তারিত বর্ণনা দেব।

সংগঠনের সিনিয়র এই নায়েবে আমির বলেন, আমার কেউ শত্রু নয়, আমি নির্বাচিত হতে পারলে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ সুশীল সমাজ, সাংবাদিক বন্ধুদের এক টেবিলে নিয়ে পরামর্শের ভিত্তিতে নগর চালানোর চেষ্টা করব। এমনকি বিগত দিনে যারা মেয়র ছিলেন তাদের অভিজ্ঞতা থেকেও বরিশালের উন্নয়নের জন্য কাজ করব। তাদের থেকেও বুদ্ধি পরামর্শ নেব। বিগত দিনে যারা মেয়র ছিলেন, যারা সিটি করপোরেশন পরিচালনা করেছেন সেসব ভাই আমার পরামর্শের এবং আমার পরিষদের সদস্য থাকবেন। এখানে কে আওয়ামী লীগ, কে বিএনপি, কে জাতীয় পার্টি, কে হিন্দু, কে মুসলিম, কে খ্রিষ্টান ইনশাআল্লাহ আমি এ ভেদাভেদ করব না। সবাইকে নিয়ে সম্মিলিতভাবে ঐক্য করে উন্নয়ন করব।

এসময় তিনি আরও বলেন, আমি মনে করি বাংলাদেশের উন্নয়নের পেছনে সব থেকে বড় বাধা ঐক্য না থাকা। এ কারণে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে না। কমপক্ষে আমি বরিশাল সিটিতে সবার ঐক্যের একটি মডেল সৃষ্টি করব।   অন্তত বাংলাদেশের যদি সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নে চেষ্টা করে তাহলে এখন আমরা যা আছি, তার থেকে বেশি উন্নয়ন করতে পারব।

সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, মারামারি নয়, কাটাকাটি নয়, বন্ধুত্বসুলভ আচরণের ভিত্তিতেই আমরা এ শহরে নির্বাচন করব।   আমরা কেউ কারও প্রতিপক্ষ নই, কেউ কারও শত্রু নই, আমরা সবাই দাবি করি এবং বলি বরিশালের উন্নয়ন চাই। কাজেই বরিশালের উন্নয়ন চাইলে সেখানে মারামারি-কাটাকাটি থাকবে কেন? হিংসা থাকবে কেন?

এসময় তার পাশে ছোট ভাই ছাড়াও সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, বরিশাল মহানগরের সহ-সভাপতি ও প্রার্থীর চাচা সৈয়দ নাছির আহমদ কাওছারসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে সড়ক পথে ঢাকা থেকে বরিশালে এসে পৌঁছান ইসলামী আন্দোলনের এই মেয়র প্রার্থী। শহরের প্রবেশদ্বার নগরের ৩০ নম্বর ওয়ার্ডের গড়িয়ারপাড় থেকে স্থানীয় নেতাকর্মীরা তাকে নিয়ে মোটর শোভাযাত্রার মাধ্যমে সংবর্ধনাস্থলে আসেন। সেখানে বক্তব্য দেওয়া শেষে তাকে বিভিন্ন সংগঠন ও সম্প্রদায়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে দোয়া মোনাজাত করে অনুষ্ঠান শেষ করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, মে ৮, ২০২৩
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।