ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিবন্ধনের দাবিতে ৭ জনের বিক্ষোভ পিআরপির 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মে ৯, ২০২৩
নিবন্ধনের দাবিতে ৭ জনের বিক্ষোভ পিআরপির 

ঢাকা: রাজনৈতিক দলের নিবন্ধন আইন বাতিল ও আবেদন বিবেচনার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে জনতার অধিকার পার্টি (পিআরপি)।

মঙ্গলবার (০৯ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে নিবন্ধন আবেদন বিবেচনার দাবিতে করা মানববন্ধনে দলটির পক্ষ থেকে বলা হয়, তারা যখন নির্বাচন কমিশনে কথা বলতে যান তখন তাদের হেও প্রতিপন্ন করে কথা বলা হয়।

দল হিসেবে নিবন্ধন পাওয়ার তাদের যে নাগরিক অধিকার সেটি নির্বাচন কমিশন হরণ করেছে।  

পিআরপির চেয়ারম্যান তরিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনে দল নিবন্ধনের জন্য যা যা শর্ত আছে সব কিছুই পূরণ করে আবেদন করেছি। প্রয়োজনে সেটি সবাই খতিয়ে দেখতে পারেন।  

তিনি বলেন, কিন্তু গত ৩ ডিসেম্বর আমাকে গ্রেফতার করে ২ মাস জেল হাজতে রাখা হয়েছে। সে সময় আমাদের বেশ কিছু নেতা কর্মী কারাগারে থাকার কারণে নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। তাই পুনরায় আমরা তাদের কাছে আবেদন করতে গেলে তারা আমাদের আবেদনটি গ্রহণ করেননি। সেজন্যই আজকে আমরা এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালন করছি। আগামীকাল ১০ মে আমাদের দলের পক্ষ থেকে নির্বাচন কমিশন একটি স্মারকলিপি দেওয়া হবে।  

তরিকুল বলেন, নির্বাচন কমিশনার হালিম বলেছেন,দলটি যদি সরকার পক্ষের হয়ে কাজ করে এবং ভালো আন্দোলন সংগ্রাম করে তাহলে হয়তোবা আমরা আগামীতে সেলিব্রেটি নেতাদের নিয়ে চিন্তা করতে পারি নিবন্ধন দেওয়ার বিষয়ে। তবে আমাদের কথা হচ্ছে আন্দোলন সংগ্রামের রাজনৈতিক দল হিসেবে আমাদের যতটুকু চেষ্টা আছে আমরা তা করে যাচ্ছি। দল হিসেবে নিবন্ধন পাওয়া আমাদের একটি রাজনৈতিক এবং নাগরিক অধিকার। সেই নাগরিক অধিকার হরণ করার এখতিয়ার তাদের নাই।  

পিআরপির যুগ্ম মহাসচিব নুরে আলম খোকনের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে দলের সদস্যরা উপস্থিত ছিলেন।  

ছবিতে দেখা যায় মোট সাত জন সদস্য নিয়ে মানববন্ধনটি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, মে ০৯, ২০২৩
ইএসএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।