ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফরওয়ার্ড পার্টির আহ্বায়ক মোস্তফা আমীনের কারামুক্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, মে ৯, ২০২৩
ফরওয়ার্ড পার্টির আহ্বায়ক মোস্তফা আমীনের কারামুক্তির দাবি

ঢাকা: ফরওয়ার্ড পার্টির আহ্বায়ক ও অহিংস আন্দোলন বাংলাদেশের প্রধান সংগঠক আ.ব.ম মোস্তফা আমীন এবং মুক্তিযোদ্ধা আবুল বাশারের নিঃশর্ত কারামুক্তির দাবি জানিয়েছে ফরওয়ার্ড পার্টি। মঙ্গলবার (৯ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে ফরওয়ার্ড পার্টি আয়োজিত এক নাগরিক প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানান পার্টির সদস্য সচিব মো. মাহবুবুল আলম চৌধুরী।

তিনি বলেন, বর্তমান বাংলাদেশের রাজনীতিতে গণতন্ত্রের যাত্রা কোনদিকে আমরা জানি না। তবে এর কু-প্রভাব সমগ্র জাতিকে পদদলিত করছে। যার বাস্তবতা খেটে খাওয়া মানুষগুলো হাড়ে হাড়ে উপলব্দি করছে। স্বাধীনতার পর থেকেই আমাদের দেশে দলীয় রাজনীতির কু-প্রভাব শুরু হয়েছে। এতে জন্ম নিয়েছে প্রতিহিংসামূলক রাজনীতি। বিশেষ করে যে দল ক্ষমতায় থাকে, সবকিছু তাদের নিয়ন্ত্রণে থাকে। এখানে দল আছে, দলের রাজনীতি নেই। সরকার দলীয় শোষণ ও নির্যাতনে দেশের অবস্থা আজ ভুতুড়ে।

মাহবুবুল আলম চৌধুরী বলেন, গত ৭ মে রংপুরের পীরগঞ্জে অহিংস গণঅভ্যুত্থান বাংলাদেশ আন্দোলন করেছে। আন্দোলন হচ্ছে বিদেশে পাচারকৃত অর্থ ফেরৎ আনার প্রক্রিয়ার পর বিনা সুদে, বিনা জামানতে ঋণ দিয়ে বাংলাদেশের নিম্ন আয়ের জনগনকে দারিদ্র মুক্ত করা। দেশের বিভিন্ন জায়গায় এই সমাবেশগুলো ইতোমধ্যেই দেশের সাধারণ মানুষের মধ্যে ব্যাপকভাবে সাড়া পড়েছে। কিন্তু এই ধরনের যে কোনো জনহিতকর কাজ ও সমাবেশ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা না করে আন্দোলনের নেতাদের জেল-হাজতে পাঠাচ্ছে। তাই, আমরা তাদের নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি।

প্রতিবাদ সমাবেশে সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, মে ৯, ২০২৩
ইএসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।